নিয়ামতপুরে ১৪৪ ধারা নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা

45
নিয়ামতপুর(নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর নিয়ামতপুর উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের বরিয়া গ্রামে রফিকুল ইসলাম নামের এক ব্যক্তির ১৬৭ ডেসিমাল জমি দখলের অভিযোগ উঠেছে প্রতিপক্ষ বিবাদী উপজেলার চকগোপাল গ্রামের সিরাজুল ইসলাম, শামসুদ্দিন উভয়ের পিতা- মৃত মেছের আলী, নুর মোহাম্মদ, তছলিম, হানিফ পিতা – মেছের এবং মিনহাজুল পিতা- সিরাজুল ইসলাম এর বিরুদ্ধে। ভুক্তভোগী রফিকুল ইসলাম গত ১৫ জুলাই নিয়ামতপুর থানায় লিখিত অভিযোগ করেন। রফিকুল ইসলাম মান্দা উপজেলার আইওরপাড়া গ্রামের মৃত তাহির উদ্দিনের ছেলে।
অভিযোগ সূত্রে জানা গেছে, নিয়ামতপুর উপজেলার বাহাদুরপুর ইউনিয়নে বরিয়া গ্রামে পাশ্ববর্তী মান্দা উপজেলার আইওরপাড়া গ্রামের রফিকুল ইসলাম ক্রয়সূত্রে  ৫৯ খতিয়ানের বিভিন্ন দাগে ১৬৭ ডেসিমাল জমি ভোগ দখল করে আসলেও বিবাদীরা সম্পত্তি দখলের পাঁয়তারার কারনে বাদী আদালতে ১৪৪ ধারায় মামলার আবেদন করলে আদালত ১৪৪ ধারা জারি করে প্রবেশে নিষেধাজ্ঞা আদেশ জারি করে। আদালতের নিষেধাজ্ঞা ১৪৪ ধারা অমান্য করে বিবাদীরা গত ১৫ জুলাই থেকে জোরপূর্বক হালচাষ শুরু করে।
রফিকুল ইসলাম বলেন, আমি বিবাদী সিরাজুল ইসলাম ও শামসুদ্দিনের পিতা মৃত মেছের আলীর কাছ ক্রয় করে ভোগ দখল করে আসছি। কিন্তু বিবাদীরা জোরপূর্বক আমার দখলীয় জমিতে এসে চাষের চেষ্টা করছে।
এদিকে জোরপূর্বক জমি দখলের চেষ্টা কেন করছেন জিজ্ঞেস করলে সিরাজুল ইসলাম বলেন, আমরা জোরপূর্বক কারো জমি দখল করছি না। বাবা মারা যাবার আগে ওই জমির কিছু অংশ মায়ের নামে লিখে দেয়। ওই অংশ নেওয়ার জন্য চেষ্টা করছি।
নিয়ামতপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, অভিযোগ পেয়েছি। বিষয়টি নিয়ে উভয়পক্ষকে নিয়ে বসা হয়েছিল।
x