নেদারল্যান্ডস পরীক্ষার আগে হৃদয়ের সুসংবাদ

0 ৫৮
তাওহিদ হৃদয়। ছবি : এএফপি

দেশের ক্রিকেটে তাওহিদ হৃদয় এখন ভরসার অন্যতম নাম। তিনি ক্রিজে থাকলে জয়ের সম্ভাবনা বেড়ে যায় বাংলাদেশের। রান তাড়ায় মিডল অর্ডারে নিজের মুন্সিয়ানা দেখিয়ে চলেছেন হৃদয়। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত বাংলাদেশ দলের পারফরম্যান্স অম্লমধুর। হৃদয় সেখানে আলাদা। দুটি ম্যাচেই ছিলেন ধারাবাহিক।

হৃদয়ের ধারাবাহিক ছন্দের ইতিবাচক প্রভাব পড়েছে টি-টোয়েন্টির র‌্যাঙ্কিংয়ে। আইসিসির সর্বশেষ হালনাগাদকৃত র‌্যাঙ্কিংয়ে এক লাফে ৩২ ধাপ এগিয়েছেন তিনি। বিশ্বকাপ শুরুর আগে তরুণ এই ব্যাটারের র‌্যাঙ্কিং ছিল ৫৯তম। এখন তার অবস্থান ২৭ নম্বরে। রেটিং পয়েন্ট ৫৭৪, যেটি তার ক্যারিয়ারসেরা।

দক্ষিণ আফ্রিকা ম্যাচে হৃদয় শেষ অবধি থাকলে বাংলাদেশ জয় পেত, এমন বিশ্বাস সবার। সময়ের দাবি মিটিয়ে হৃদয় খেলতে পারেন হাত খুলে, আবার দেখেশুনে খেলাতেও তিনি দারুণ। বিশ্বকাপে শ্রীলঙ্কা ম্যাচে ২০০ স্ট্রাইক রেটে করেছেন ২০ বলে ৪০ রান। ছক্কা ছিল চারটি। প্রোটিয়াদের বিপক্ষে ৩৪ বলে ৩৭ রান করেন সমান দুটি করে চার ও ছক্কার মারে।

এত ভালো করার পরও দক্ষিণ আফ্রিকা ম্যাচে হারের দায় ‍নিজের কাঁধে তুলে নেন হৃদয়। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে হৃদয় বলেন, ‘ম্যাচ হেরেছি আমার আউটে। আমি ম্যাচটা ফিনিশ করতে পারলে হারতাম না। আমি শেষ পর্যন্ত থাকলে ফলাফল এমন হতো না। কিন্তু, আমি সেটা পারিনি।’

Leave A Reply

Your email address will not be published.