পঞ্চক্রোশী ইউনিয়নে জন্মসনদের নামে বাড়তি টাকা নেয়ার অভিযোগ

১৪৯

সিরাজগঞ্জ প্রতিনিধি: অনলাইন জন্মসনদ সংশোধন করে দেয়ার নামে সরকার কর্তৃক ধার্যকৃত ফিসের চেয়ে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠেছে সিরাজগঞ্জ উল্লাপাড়া উপজেলার ১২ নং পঞ্চক্রোশী ইউপি চেয়ারম্যান ও ইউপি সচিবের বিরুদ্ধে। মঙ্গলবার (২১ জুন)  সকালে ১২ নং পঞ্চক্রোশী ইউনিয়ন পরিষদের গিয়ে এ চিত্র দেখা যায়।

পঞ্চকোশী ইউনিয়নের বেশ কয়েকজন বাসিন্ধা অভিযোগ করেন, জন্মসনদ সংক্রান্ত সরকারীভাবে ফি ৫০ থেকে ১০০ টাকা নেয়ার কথা থাকলেও। তিনি আমাদের কাছ থেকে ১৫০ থেকে ২০০ টাকা পর্যন্ত আদায় করছেন। আমরা আবেদন বাহির থেকে করেছি সেখানে ১০০ টাকা লেগেছে। আর এখানে দিতে হচ্ছে ১৫০ টাকা।

কিন্তু কাউকে রশীদ দেই নি অতিরিক্ত ফি নেওয়া বিষয়েইউপি সচিব মোঃ রাফিজুল ইসলাম কে জিজ্ঞাসা করলে তিনি বলেন, ফি একটু বেশি নেওয়া হচ্ছে। ইউপি চেয়ারম্যানের পরামর্শেই অতিরিক্ত ফি নেওয়া হচ্ছে। আমাদের জন্মসনদের দুটি পিন কোড একটি আমার অপরটি চেয়ারম্যানের তার পিন কোড দিয়েই কাজ করা হচ্ছে।

এব্যাপারে ইউপি চেয়ারম্যান মোঃ ফিরোজ উদ্দিন সঙ্গে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, কোনে অতিরিক্ত টাকা নেয়। ১০০ টাকা যেটা ১৮ বছরের উর্ধে সেটা ১০০ টাকা নেয়। আর ৫০ টাকা ওদের পারিশ্রমিক নেয়। আর যেটা সরকারি ফি সেটা নেয়।

Comments are closed.