পরবর্তী সব ম্যাচই খেলার আগ্রহ সাকিব আল হাসানের

২৬৫
তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ফাইল ছবি

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন হোম সিরিজে সাকিব আল হাসান খেলবেন কি না, তা নিয়ে কদিন ধরে আলোচনা হচ্ছিল। শেষ পর্যন্ত এই সংশয় কেটে গেছে। সাকিব নিজেই জানিয়েছেন, লঙ্কানদের বিপক্ষে সিরিজে তিনি খেলবেন। এর প্রস্তুতি হিসেবে প্রিমিয়ার লিগের সুপার লিগে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে খেলবেন তিনি।

এরই মধ্যে যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় ফিরেছেন সাকিব। আজ বুধবার সকালে দেশে আসেন তিনি। দেশে ফিরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের সাকিব বলেন, ‘সামনে শ্রীলঙ্কা সিরিজ। তার আগে যদি কয়েকটা ম্যাচ খেলতে পারি, তাহলে প্রস্তুতিটা ভালো হবে। প্রায় এক মাস ক্রিকেট খেলতে পারিনি। তাই সুপার লিগের চারটি ম্যাচ খেলার সিদ্ধান্ত নেই।’

এই তারকা অলরাউন্ডার আরও বলেন, ‘এখন ভালো অনুভব করছি। মনোযোগটা ক্রিকেটে রাখতে চাচ্ছি। চেষ্টা করব পরবর্তী যত ম্যাচ আছে, সবই যেন খেলতে পারি।’

আগামী ১৫ মে শুরু হচ্ছে লঙ্কানদের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজ। ৮ মে বাংলাদেশে আসার কথা শ্রীলঙ্কা দলের। ১৫-১৮ মে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এবং ২৩-২৭ মে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দুটি টেস্ট হওয়ার কথা।

এদিকে সাকিব প্রিমিয়ার লিগে প্রথমে ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডানের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিলেন। গ্রুপ পর্ব শেষে সুপার সিক্সে উঠতে পারেনি মোহামেডান। এখন তিনি রূপগঞ্জের হয়ে খেলার ছাড়পত্র পেয়েছে। দলটি ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলে দ্বিতীয় স্থানে রয়েছে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের পর থেকে সাকিব কোনো প্রতিযোগিতামূলক ক্রিকেট ম্যাচ খেলেননি। পারিবারিক কারণে টেস্টের আগে দক্ষিণ আফ্রিকা থেকে জরুরি দেশে ফিরতে বাধ্য হয়েছিলেন তিনি। শ্রীলঙ্কা সিরিজের প্রস্তুতি ক্যাম্প শুরু হবে ৮ মে।

এদিকে মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ সুপার লিগে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবে যোগ দেন। তারা গ্রুপ পর্বে খেলতে পারেননি। মোহামেডান তাঁদের ছেড়ে দেয়।

Comments are closed.