পাইকগাছার উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন শেষ মুহুর্তে জমে উঠেছে

0 59

ইমদাদুল হক, পাইকগাছা,খুলনা: আগামী ২০ অক্টোবর অনুষ্ঠিতব্য পাইকগাছার উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন শেষ মুহুর্তে জমে উঠেছে। নির্বাচন সুষ্টু হলে হাড্ডা-হাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে বলে অনেকেই ধারনা করছেন।  খুলনা জেলার পাইকগাছা উপজেলা ১টি পৌরসভা ও ১০টি ইউনিয়ন নিয়ে গঠিত। গত ১৭ জুলাই গাজী মোহাম্মদ আলীর মৃত্যুতে চেয়ারম্যান পদটি শূন্য হয়। যে পদে আগামী ২০ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে। 

 

নির্বাচনে উপজেলা আওয়ামীলীগ সভাপতি আনোয়ার ইকবাল মন্টু নৌকা ও উপজেলা বিএনপি  আহবায়ক ডাঃ আব্দুল মজিদ ধানের শীষ নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ৭৯ টি কেন্দ্রে ২ লাখ, ১৯হাজার ৭১৬ জন ভোটার। নির্বাচন নিয়ে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শেখ কামরুল হাসান টিপু বলেন, এ নির্বাচনে নৌকার পক্ষে আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ সকল অংগ ও সহযোগী সংগঠনের নেতা/ কর্মীরা আন্তরিক ভাবে কাজ  করছে।

 

অপরদিকে বিএনপি ও ছাত্রদলের সাবেক ও বর্তমান কিছুনেতা-কর্মীরা নির্বাচনী কাজ করছে। তবে থানা যুবদলের সভাপতি আমজাদ হোসেন গোলদারের মৃত্যু ও পৌর যুবদলের আহবায়ক এম মোসলেম উদ্দীন আহম্মেদ সহ নেতাকর্মীরা কয়েক বছর নিস্ক্রিয় থাকায় বিএনপির নির্বাচনী কার্যক্রম ব্যাহত হচ্ছে বলে দলীয় সূত্রে জানা গেছে। যে প্রভাব প্রতিটা নির্বাচনে পড়ছে। দেুলটি ইউনিয়নের চায়ের দোকানদার পরিতোষ মন্ডল জানান, ভোট সুষ্ঠু ও নিরপেক্ষ হলে হাড্ডাহাড্ডি লড়ায়ের সম্ভাবনা রয়েছে।

 

আ’লীগ প্রার্থী আনোয়ার ইকবাল মন্টু জানান, নির্বাচনের জয়ের ব্যাপারে আমরা শতভাগ আশাবাদী। বিএনপি প্রার্থী ডাঃ আব্দুল মজিদ বলেন, আমরা নির্বাচনে জয়ের আশাবাদি  ।

 

উপজেলা নির্বাহী অফিসার খালিদ হোসেন সিদ্দিকী  বলেন,নির্বাচন অবাধ, সুষ্টু করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.