পাইকগাছার শিশু রাকেশ ভারতে শিশু সংশোধনাগারে ৫ মাস ; আন্তর্জাতিক পুলিশ সংস্থার মাধ্যমে উদ্ধারের চেষ্টা

43

পাইকগাছা(খুলনা) প্রতিনিধি: খুলনার পাইকগাছায় শিশু রাকেশ (১৪)মায়ের উপর অভিমান করে পালিয়ে যেয়ে ভারতে পুলিশের কাছে ধরা পড়ে শিশু সংশোধনাগারে রয়েছে। শিশুকে উদ্ধারের জন্য তার পিতা অমল কৃষ্ণ সরদার থানায় জিডি করেছে।

আন্তর্জাতিক পুলিশ সংস্থার মাধ্যমে হারিয়ে যাওয়া শিশুকে ফিরিয়ে দিতে পুলিশি তৎপরতা অব্যাহত থাকলেও ৫ মাসেও শিশু রাকেশ (১৪) কে ফিরে পাওয়া সম্ভব হয়নি।

জানা যায়, উপজেলার উত্তর খড়িয়া গ্রামের অমল কৃষ্ণ সরদার তার শিশু সন্তানকে ফিরে পেতে ২৪ জুলাই ১১৮২ ও ১০ মার্চ ৫৬০ নং থানায় পৃথক দুটি জিডি করে। গত ২৩ ফেব্রুয়ারী বাড়ী থেকে মায়ের উপর অভিমান করে পালিয়ে গেলে এ জিডি করা হয়।

কিছুদিন পরে শিশুটি কলিকাতার শিশু সংশোধনীগার ধ্রুব আশ্রম থেকে বাড়ীতে মোবাইল করলে তারা জানতে পারেন সে ভারতে পুলিশে কাছে ধরা পড়েছে। জিডি অনুযায়ী পাইকগাছা থানা পুলিশ আন্তর্জাতিক পুলিশ সংস্থার মাধ্যমে শিশু রাকেশকে উদ্ধারের জন্য দিল্লী সরকারের কাছে পত্রালাপ শুরু করেছে।

এব্যাপারে পাইকগাছা থানার অফিসার ইনচার্জ এজাজ শফী জানান, আমরা শিশুটিকে উদ্ধার করে তার পিতা-মাতার কাছে ফেরৎ দেয়ার জন্য আন্তর্জাতিক পুলিশ সংস্থার মাধ্যমে কার্যক্রম শুরু করেছি। অতি দ্রুততম সময়ে তাকে ফেরৎ আনতে পারব বলে আশা করছি।

x