পাইকগাছায় “কোভিড-১৯ ভ্যাকসিন” প্রদান কার্যক্রম শুরু

0 ৩১০

ইমদাদুল হক,পাইকগাছা,খুলনা: পাইকগাছায় আজ ৭ ফেব্রুয়ারী রোববার থেকে ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু করা হবে। উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে বলা হয়, রোববার থেকে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু করা হবে।

 

প্রথম দফায় ৯ হাজার ৩৪০জনকে এ টিকা প্রদান করা হবে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩টি বুথে প্রতিদিন ৪৫০জনকে টিকা প্রদানের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। পূর্ব নির্ধারিত ১৫ ক্যাটাগরি সহ এলাকার ৫৫ বছরের উর্দ্ধের সকল মানুষকে টিকা প্রদান করা হবে। টিকা নিতে হলে অবশ্যই রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন ছাড়া কাউকে টিকা প্রদান করা হবে না। টিকা প্রদানের সময় রেজিস্ট্রেশন স্লিপ ও মোবাইলে যাওয়া এসএমএস নিয়ে টিকা কেন্দ্রে যেতে হবে। কারোর ইচ্ছার বিরুদ্ধে টিকা প্রদান করা হবে না।

 

১৮ বছরের নীচে যাদের বয়স, গর্ভবতী মহিলা ও গুরুতর অসুস্থ্য ব্যক্তিকে টিকা প্রদান করা থেকে বিরত রাখা হবে। একজন ব্যক্তিকে সম্পূর্ণ বিনামূল্যে দুই ডোজ টিকা প্রদান করা হবে। প্রথম ডোজ দেওয়ার ৪ সপ্তাহ পর দ্বিতীয় ডোজ দেওয়া হবে। টিকা নেওয়ার ক্ষেত্রে ভয় পাওয়ার কিছু নেই উল্লেখ করে স্বাস্থ্যবিধি অনুসরণ করে টিকা প্রদান কার্যক্রম সফল করতে সভায় সকলের সহযোগিতা কামনা করা হয়।

 

 

Leave A Reply

Your email address will not be published.