পাইকগাছায় প্রতিপক্ষদের বিরুদ্ধে শরীকদারের ভিটেবাড়ীর জমি জোরকরে দখলে রাখার চেষ্টার অভিযোগ উঠেছে

0 85

পাইকগাছা প্রতিনিধি: পাইকগাছায় জরিপে রেকর্ডকৃত ভিটেবাড়ীর দখলীয় সম্পত্তি নিয়ে প্রতিপক্ষরা বিভিন্ন দপ্তরে অভিযোগ করে হয়রানী করছেন বলে অভিযোগ উঠেছে। এ বিরোধের জের ধরে দু’পক্ষই থানায় পাল্টা-পাল্টি জিডি করলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে উভয়পক্ষকে স্ব-স্ব অবস্থানে থাকার নির্দেশনা দিয়েছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার কপিলমুনি ইউনিয়নের বিরাশী গ্রামে।

 

জানাগেছে বিরাশী গ্রামে ভিটেবাড়ী সম্পত্তি নিয়ে স্থানীয় মৃতঃ মুক্তার মোড়লের ছেলে ইকবাল মোড়ল ও তাদের শরীকদার শুকুর আলী ও আলীমুদ্দীন মোড়ল গংদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে একাধিকবার স্থানীয় ভাবে বসাবসির পর সমাধান না হলেও দেওয়ানী আদালতে মামলা এমনকি থানা পর্যন্ত গড়ালেও মিমাংসা হয়নি। অভিযোগ রয়েছে মামলায় জড়িয়ে ইকবাল মোড়ল পেশী শক্তিবলে শরীকদার শুকুর আলী গংদের সম্পত্তি অবৈধভাবে দখলে রাখার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়ে শেষ পর্যন্ত থানায় জিডি করেছেন।

 

যদিও ইকবাল মোড়ল ইতোপুর্বে অভিযোগ করেছেন শুকুর আলী গংরা থানায় জিডি করে জোর করে জমি দখলের পাঁয়তারা করছেন। এ সম্পর্কে শুকুর আলী সহ ইনতাজ মোড়ল গংরা জানান,বিরাশী মৌজায় বিআরএস জরিপে ভিটেবাড়ীস্থ ১৬৫ খতিয়ানের ৩০৮ দাগে-৯ শতক জমি ইনতাজ,আক্কাজ ও তালেবের নামে রেকর্ড হয়েছে যার খাজনাও পরিশোধ রয়েছে।

 

তেমনি আলীমুদ্দীন মোড়লও ১২০ খতিয়ানে একই দাগে ১০ শতক জমি রেকর্ড হয়েছে। একইভাবে ইকবাল মোড়ল তার ভাইদের নামে ২৪৪ খতিয়ানে ৩০৮ দাগে ১০ শতক জমি রেকর্ড পেয়েছে। শুকুর আলী গংরা অভিযোগ করেছেন ইকবাল মোড়ল জোর জুলুম করে এমনকি মামলা দিয়ে আমাদের বসতবাড়ী ও গাছপালা লাগানো সম্পত্তি দখল করে রাখতে চাচ্ছে।

 

এ বিষয়ে ইন্সপেক্টর তদন্ত মোঃ আশরাফুল আলম জানান,দু’পক্ষই থানায় জিডি করলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে উভয়কে স্ব-স্ব অবস্থানে থাকার নির্দেশনা দিয়েছেন। যেহেতু আদালতে মামলা রয়েছে সেকারনে আদালতের সিদ্ধান্ত চুড়ান্ত হবে বলে তিনি মন্তব্য করেন।

 

Leave A Reply

Your email address will not be published.