পাইকগাছায় রেজাকপুর-কাশিমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরখাস্ত

0 123

পাইকগাছা(খুলনা) প্রতিনিধি: পাইকগাছার আলমতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে মারপিট করে জখম করার অপরাধে রেজাকপুর কাশিমনগর সরকারি বিদ্যালয়ের প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। প্রাথমিক শিক্ষা খুলনা বিভাগীয় উপ-পরিচালক মাহবুব এলাহী তাকে বরখাস্ত করে অফিস আদেশ প্রদান করেন।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ঘটনার বিবরণে প্রকাশ, ২০১৯ সালের ২৩ অক্টোবর রেজাকপুর-কাশিমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আলমতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ রায়কে শারীরিকভাবে লাঞ্চিত করে রক্তাক্ত জখম করে। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে ঘটনাটি ঘটে।

 

এ ঘটনায় রবীন্দ্রনাথ রায় বাদী হয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন। ঘটনাটির তদন্ত অন্তে প্রাথমিকভাবে সত্যতা প্রমাণিত হওয়ায় ১ বছর ৪ মাস পরে বিভাগীয় কার্যক্রম গ্রহণের স্বার্থে সরকারি কর্মচারী বিধিমালা ২১৮ এর বিধি ১২(১) ধারা মোতাবেক মিজানুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়।

 

গত ১৪ ফেব্রুয়ারি বিভাগীয় উপ-পরিচালক মাহবুব এলাহী স্বাক্ষরিত অফিস আদেশে এ বরখাস্ত করা হয়েছে। যার স্মারক নং- ৩৮.০১.৪০০০.০০০.২৭.০০৫.১৯-৫০/৬, তারিখ- ১৪/০২/২০২১। বিষয়টি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মহাপরিচালক, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, খুলনা জেলা শিক্ষা অফিসার, পাইকগাছা উপজেলা শিক্ষা অফিসার সহ ৭টি দপ্তরে প্রেরিত হয়েছে।

 

Leave A Reply

Your email address will not be published.

x