পাইকগাছায় সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির কর্মকর্তারা কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা

0 82

পাইকগাছা প্রতিনিধি: পাইকগাছায় রাক সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি শত শত লোকের কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছে বলে জানা গেছে। সদস্যরা প্রতিদিন সমিতির কার্যালয়ে সামনে এসে অপেক্ষা করে ফিরে যাচ্ছে। কর্মকর্তারা গা ঢাকা দিয়েছে। প্রশাসনের হস্তক্ষেপ প্রয়োজন। অভিযোগে জানা যায়, পাইকগাছা উপজেলার হরিঢালী ইউনিয়নের দক্ষিণ সলুয়া গ্ৰামে পাইকগাছা খুলনা সড়কের পাশে ২০১১ সালে রাক সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিঃ গড়ে ওঠে ।

 

যেখানে বড় একটি ভবন গড়ে ওঠে। ভবনটির নাম রাক টাওয়ার। সমিতির সভাপতি উপজেলার নোয়কাটি গ্ৰামের বরুন বিশ্বাস , সম্পাদক রামনগর গ্রামের অবিরাম শর্মা । সমিতির এক হাজারের ও বেশী সদস্য রয়েছে। এর মধ্যে ৩ শতাধিক সদস্য দিগুন টাকার প্রলোভনে এসডিপিএস করে । তাদের মেয়াদ বেশীর ভাগ অক্টোবর মাসে শেষ হয়েছে। তাদের প্রায় ২ কোটি টাকা দিতে হবে কর্মকর্তারা গা ঢাকা দিয়েছে। অন্যান্য সদস্যরা সঞ্চয় জমা দিতে এসে অফিস বন্ধ দেখে বিষয়টি জানাজানি হয়।

 

এরপর বেরিয়ে আসতে থাকে সমিতির ভবনটি সমিতির নামে ক্রয় না করে সভাপতি বরুন বিশ্বাস নামে ক্রয় করা হয়েছে।তাই প্রতিদিন সকাল হলেই সদস্যরা অফিসের সামনে এসে বসে থাকে কখন সমিতির কর্মকর্তাদের পাবে সেই অপেক্ষায়। সমিতির সদস্য জরিনা খাতুন সহ ৪০/৫০ জন সদস্য জানান সমিতির কর্মকর্তারা আমাদের কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা হয়েছে।

 

এখন আমরা নিরুপায়,স্বামী সন্তানদের কি কৈফিয়ত দিবো। আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করি। সমিতির সভাপতি বরুন বিশ্বাস জানান , আমরা ঢাকা রাক গ্ৰুপের অধিনে ছিলাম, তারা টাকা কৌশলে হাতিয়ে নিয়ে আমাদের বিপদে ফেলেছে।

 

Leave A Reply

Your email address will not be published.