পাইকগাছায় সরকারি পুকুর পাড়ের গাছ কাটার অভিযোগ

0 104

পাইকগাছা প্রতিনিধি, খুলনা:  খুলনার পাইকগাছায় কতিপয় ব্যক্তিদের বিরুদ্ধে সরকারি পুকুর পাড়ের গাছ কাটার অভিযোগ উঠেছে। এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার ও এসিল্যান্ড অফিসার বরাবর অভিযোগ করেছেন এলাকাবাসী। প্রশাসনের নির্দেশনায় স্থানীয় ইউপি সদস্য কর্তন করা গাছ জব্দ করেছেন।

প্রাপ্ত অভিযোগে জানাগেছে, উপজেলার চাঁদখালী ইউনিয়নের গড়েরডাঙ্গা মৌজায় ৯৫ নং দাগে ০.৫০ একর জায়গার ওপর একটি সরকারি পুকুর রয়েছে। পুকুরটি জনসাধারণ খাবার পানি হিসেবে ব্যবহার করে থাকে। এদিকে পুকুর পাড়ের দুটি বড় শিশু গাছ রয়েছে। যার একটি ইতোপূর্বে এলাকার কতিপয় ব্যক্তিরা কেটে নিয়েছে। আরেকটি গাছ মঙ্গলবার রাতের আঁধারে গড়েরডাঙ্গা গ্রামের রিয়াজ উদ্দীন মিস্ত্রীর ছেলে বিল্লাল মিস্ত্রী ও কয়রার জায়গীরমহল গ্রামের পাটনাই গাজীর ছেলে শহীদ গাজী কেটে ফেলে।

 

পরে এলাকাবাসীর পক্ষে মৃত শাহবুদ্দীন গাজীর ছেলে আলতাপ হোসেন গাজী বিল্লাল ও শহীদকে বিবাদী করে ইউএনও ও এসিল্যান্ড বরাবর লিখিত অভিযোগ করেন। যার প্রেক্ষিতে স্থানীয় ইউপি সদস্যের সহযোগিতায় সত্যতা যাচাই করে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের জন্য সার্ভেয়ারকে নির্দেশনাদেন এসিল্যান্ড।

সরেজমিন গেলে শহীদ গাজী গাছ কাটার কথা স্বীকার করে বলেন গাছটি আমি পুকুর পাড়ের বাসিন্দা কহিনুর বেগমের নিকট থেকে কিনেছি। বাসিন্দা ঝর্ণাবেগম জানান, শুনেছি পুকুরটি সরকারি কিন্তু দেখে কখনো মনে হয়না সরকারের নিয়ন্ত্রণে রয়েছে। পানিও খাওয়ার অনুপযোগী হয়ে পড়েছে।

স্থানীয় ইউপি সদস্য আব্দুল মান্নান জানান, প্রশাসনের নির্দেশনা মোতাবেক কর্তন করা গাছটি জব্দ করে বর্তমানে আমার হেফাজতে রেখেছি। পরবর্তীতে সরেজমিন তদন্ত করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিস্তারিত অবহিত করা হবে। এ ব্যাপারে যারা গাছ কেটেছে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য দাবী জানিয়েছেন এলাকাবাসী।

Leave A Reply

Your email address will not be published.