পাকিস্তানে বিলাসবহুল হোটেলে বোমা বিস্ফোরণ, নিহত ৪

0 81
পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের কোয়েটা শহরের সেরেনা হোটেলে বুধবার রাতে বোমা বিস্ফোরণ ঘটে। ছবি : সংগৃহীত

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের কোয়েটা শহরের সেরেনা নামের একটি বিলাসবহুল হোটেলে বোমা বিস্ফোরণে এখন পর্যন্ত চারজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া আহত হয়েছে আরও ১২ জন। গতকাল বুধবার রাতে এ বিস্ফোরণ ঘটে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

সংবাদদাতারা বলছেন, সেরেনা হোটেলের গাড়ি পার্কিংয়ের স্থানে বিস্ফোরণ ঘটানো হয়। পাকিস্তানে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত এই বিস্ফোরণের লক্ষ্য ছিলেন বলে ধারণা করা হচ্ছে। তবে, চীনা রাষ্ট্রদূত কোয়েটায় অবস্থান করলেও ঘটনাস্থলে ছিলেন না বলে প্রাথমিকভাবে জানা গেছে।

 

এরই মধ্যে এই হামলার দায় স্বীকার করেছে পাকিস্তানি তালেবান। তবে এখন পর্যন্ত বিস্তারিত কোনো তথ্য বা ব্যাখ্যা তাদের পক্ষ থেকে দেওয়া হয়নি।

 

কোয়েটার সেরেনা হোটেল পাকিস্তানে বেশ জনপ্রিয়। সরকারি কর্মকর্তাসহ বিশিষ্ট লোকদের আবাসনের ব্যবস্থা করে থাকে এই হোটেল।

 

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমদ দেশটির সম্প্রচারমাধ্যম এআরওয়াই নিউজ টিভিকে বলেছেন, ‘বিস্ফোরকভর্তি একটি গাড়ি হোটেলটিতে বিস্ফোরিত হয়েছে।’ অন্যদিকে, বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, স্বরাষ্ট্রমন্ত্রী এই বিস্ফোরণের ঘটনাকে সন্ত্রাসী কর্মকাণ্ড বলে উল্লেখ করেছেন।

 

এদিকে, তালেবানের এক মুখপাত্র বার্তা সংস্থা রয়টার্সকে বলেছে, ‘এটি একটি আত্মঘাতী হামলা। আমাদের হামলাকারী হোটেলটিতে তার বিস্ফোরকভর্তি গাড়ি ব্যবহার করেছিল।’

 

তালেবানের ওই মুখপাত্র আরও জানায়, বোমা হামলার সময় চীনা রাষ্ট্রদূত নঙ রঙ একটি অনুষ্ঠানে ছিলেন, সেজন্য তিনি ওই হোটেলে উপস্থিত ছিলেন না।

 

Leave A Reply

Your email address will not be published.

x