পানি নিস্কাশনের দাবীতে রাস্তা অবরোধ

১৪১

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: পানি নিস্কাশনের দাবীতে প্রায় আড়াই ঘন্টা ধরে রৌমারী টু ঢাকা রাস্তায় অবরোধ করেন এলাকাবাসি। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বুধবার (৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টার দিকে কুড়িগ্রামের রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়নের সায়দাবাদ নামক স্থানে এই অবরোধ করা হয়।

সরেজমিনে গিয়ে, এলাকাবাসি সুত্রে জানা গেছে, কিছু দিন আগে রৌমারী টু ঢাকা মহাসড়কে সায়দাবাদ সংলগ্ন লাল চান ও লতু মিয়ার বাড়ির পাশে একটি মহল পানি নিস্কাশনের জন্য নির্মিত বক্স কালভার্ড দুটি বন্ধ করে দেয়।

এতে চলতি বন্যায় ওই এলাকায় বিভিন্ন পয়েন্ট দিয়ে পানি প্রবেশ করলেও কালভার্ড দুটি বন্ধ থাকায় পানি নিস্কাশন হচ্ছে না। ফলে চলতি বন্যার পানি নেমে গেলেও সেখানকার পানি না নামায় জলাবদ্ধতার সৃষ্টি হয়।

আর এতে ওই এলাকায় প্রায় ৭ শতাধিক একর জমির ফসল নি¤œজিত হয়। অপর দিকে প্রায় ৫ শতাধিক পরিবার পানিবন্ধি হয়ে পড়ে। ফলে এলাকাবাসি ক্ষিপ্ত হয়ে জলাবদ্ধতা থেকে রক্ষা পেতে ও পানি নিস্কাশনের জন্য বক্সকালভার্ড দুটি খুলে দেওয়ার দাবীতে রাস্তা অবরোধ করেন।

আড়াই ঘন্টা অবরোধ চলার পর খবর পেয়ে রৌমারী থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান, উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এবিষয়ে জমির আলী বলেন, জমিতে বর্তমান আমন ধান রয়েছে। এখানে বন্যার পানি ঢুকায় সব আবাদ পানির নিচে তুলিয়ে গেছে। কারন বক্স কালভার্ড দুটি বন্ধ করে দিয়েছে একটি মহল। আমরা কালভার্ড দুটি খুলে দেওয়ার দাবী করছি এবং এর বিচার চাই।
রৌমারী থানার অফিসার ইনচার্জ মোন্তাছের বিল্লাহ বলেন, অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে যাই এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে আনি।

উপজেলা নির্বাহী অফিসার জানান, রোড চেইঞ্চ হাইওয়ে প্রকৌশলীকে বলছি তারা সরেজমিনে আসবেন এবং কৃষকের যাতে কোন ক্ষতি না হয় সেদিকে বিবেচনা করেই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Comments are closed.