পাবনায় আড়াই লাখ টাকার নিষিদ্ধ চায়না জাল ভূষ্মিভূত

১৬২
আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি: পাবনার ভাঙ্গুড়ায় নিষিদ্ধ চায়না জালের বিরুদ্ধে অভিযান চালিয়ে ৫৩টি জাল জবদ্ধ করে তা পুড়িয়ে ফেলা হয়েছে। যার মূল্য প্রায় আড়াই লাখ টাকা। মঙ্গলবার (২৮ জুন) উপজেলা প্রশাসনের নির্দেশে উপজেলা মৎস বিভাগ এই অভিযান পরিচালনা করেন।
সূত্র জানায়, নিষিদ্ধ ঘোষিত চায়না জাল দিয়ে উপজেলার বিভিন্ন স্থানে মৎস নিধন চলছে এমন অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে দিন ব্যাপী উপজেলার ভাঙ্গুড়া, খানমরিচ ও অষ্টমনিষা ইউনিয়নের বিভিন্ন স্থানে অভিযান পরিচলনা করেন।
এসময় বড়াল নদীসহ ওই সকল ইউনিয়নের বিলের বিভিন্ন স্থানে থাকা চায়না জাল দিনব্যাপী অভিযান চালিয়ে নিষিদ্ধ ৫৩ টি চায়না জাল জবদ্ধ করেন।
যার আনুমানিক মুল্য আড়াই লাখ টাকার বেশী। এসময় জালের কাছে কেউ না থাকায় কাউকে আটক করা যায়নি। এই চায়না জাল গুলি পরে চারভাঙ্গুড়া এলাকায় নিয়ে এসে পুড়িয়ে ফেলা হয়। এসময় উপজেলা মৎস অফিসার মো. নাজমুল হুদা, ভাঙ্গুড়া থানা পুলিশ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদ হাসান খান চায়না জাল বিভিন্ন প্রজাতির  মাছের জন্য হুমকি উল্লেখ করে বলেন, নিষিদ্ধ চায়না জালের বিরুদ্ধে এ ধরণের অভিযান অব্যহত থাকবে।

Comments are closed.