পার্বতীপুরে আদিবাসী যুবককে অপহরণের অভিযোগ

0 ২৪১

আব্দুল্লাহ আল মামুন, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের পার্বতীপুরে রামরায়পুর (মাহালীপাড়া) গ্রামের দুই সন্তানের জনক আদিবাসী জাকারুস মারডিকে (৩৩) অপহরণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় স্বামীর সন্ধানের দাবিতে স্ত্রী লুইজিনা মুরমু (৩০) পার্বতীপুর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

থানায় দায়ের করা ডায়েরি সূত্রে জানা যায়, (ডায়েরি নং-১১২৮, তাং- ২৯ এপ্রিল) জাকারুস মারডি একজন দিনমজুর। সে গত ২৮ এপ্রিল রাত আনুমানিক সাড়ে টার দিকে বাড়ি সংলগ্ন একটি নির্মানাধীন ব্রীজ পাহাড়া দিতে যায়। রাত শেষে সে বাড়িতে না আসায় স্বজনেরা কর্মস্থলে তাকে না পেয়ে সম্ভাব্য সকল যায়গায় খোঁজাখুজি করেন।

এদিকে, মাহালীপাড়া গ্রামের রতন মারডি (৩২), সুনীল হেমরম (৩৭) ও উজ্জল সরেন (৩৮) শুক্রবার দুপুরে সাংবাদিকদের বলেন, গ্রামের এরন্ষ্টে মুরমু ও দানিয়াল মুরমুর মধ্যে দীর্ঘদিন যাবৎ জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। জাকারুস মারডি এরনেষ্ট মুরমুর পক্ষের লোক হওয়ায় দানিয়াল মুরমুর সহযোগীরা জাকারুসকে অপহরণ করে থাকতে পারেন বলে অভিযোগ করেন তারা।

এব্যাপারে জাকারুস মারডির স্ত্রী বলেন, তার স্বামীকে দানিয়াল মুরমুর লোকজন অপহরণ করে থাকতে পারে। লুইজিনা মুরমু আরও অভিযোগ করেন, নির্মানাধীন ব্রীজ পাহাড়া দেন ৬ শ্রমিক। তার মধ্যে ৫ শ্রমিক বহালতবিয়তে আছেন। তিনি তার স্বামীকে দ্রুত উদ্ধারের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
শুক্রবার দুপুরে অপহৃত আদিবাসী যুবকের বাড়ি পরিদর্শন করেছেন আদিবাসী সমাজ উন্নয়ন সমিতির সভাপতি বিমল মুর্মু ও সম্পাদক এফ্রাইম টুডু জাকারুস মারডির পরিবারকে সান্তনা জানান।

 

 

Leave A Reply

Your email address will not be published.