পুঠিয়ার আশ্রয়ন প্রকল্প মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনের পরও নির্মান কাজ শেষ হয়নি

১৮৫

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ার শিলমাড়িয়া আমঘোষপাড়া আশ্রয়ন প্রকল্প-২, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক মুজিব জন্মশত বর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করেন। ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী সেই বাড়িগুলো উদ্বোধন করেন। ২০২১ সালের ১৫ জুন রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল ও পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার নুরুল হাই মোহাম্মদ আনাছ স্বাক্ষরিত সদনপত্র, আরএস খতিয়ান সুবিধাভোগীতের নিকট প্রদান করেন। কিন্তু বাড়ীর কাজ সম্পন্ন না করায় ৬ টি পরিবার অতি কষ্টে জীবন যাপন করছে।

জানা গেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের আমঘোষপাড়া গ্রামে মুজিব জন্মশত বর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের ৬টি বাড়ি নির্মাণ শুরু করে। সেই বাড়ী বরাদ্দ পায়- কায়েম, ফজলু, সালমা, আলেকা, সেফাত ও সাহেরা। কিন্তু কয়েক মাস পেরিয়ে গেলেও কাজ সম্পন্ন না হওয়ায় তারা খুব কষ্টে জীবন যাপন করছে।

সুবিধাভোগীরা জানান, প্রায় ১ বছর আগে আমাদের বাড়ী ঘর ভেঙ্গে দেয়। পার্শ্বে আমরা টিনের ঘর করে অতি কষ্টে জীবন যাপন করছি। সেখানে ঘর নির্মান শুরু করে অর্ধেক কাজ না করতেই মিস্ত্রি চলে যায়। আমরা বারবার ইউপি চেয়ারম্যন ও উপজেলা প্রশাসনকে বলার পরও ব্যবস্থা গ্রহণ করেনি। তাই বিষয়টি তদন্ত সাপেক্ষে উর্দ্ধোতন কর্তৃপক্ষের ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

শিলমাড়িয়া ইউপি চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল জানান, সেখানে প্রায় ১ বছর আগে ৬ টি বাড়ি নির্মানের কাজ শুরু করে। কিন্তু সামান্য কাজ করার পর বন্ধ করে চলে যায়। আমাদেরকে বলে রাস্তার জন্য কাজ করতে পারছি না। আমরা ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে রাস্ত মেরামত করে দিয়েছি। তবে কাজটি দ্রুত বাস্তবায়ন করা দরকার।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ফরিদুল ইসলাম জানান, এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার স্যারের সাথে কথা বলেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার নুরুল হাই মোহাম্মদ আনাছ এর সরকারী মোবাইল ফোনে কয়েকবার ফোন করলেও তিনি ফোন রিসির্ভ করেননি।

Comments are closed.