পুঠিয়ার কান্দ্রায় রাস্তার কাজে অনিয়মের অভিযোগ

২০৩

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধিঃ রাজশাহীর পুঠিয়ার কান্দ্রা গ্রামে রাস্তার কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। উপজেলা প্রকৌশলী সেই ঠিকাদারী প্রতিষ্ঠানের অনিয়মের কাজ দেখার পরেও কোন ব্যবস্থা না নেওয়ায় ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করার সাহস পায়না। দেখার যেন কেউ নাই। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার দাবী জানান এলাকাবাসী।
উপজেলা প্রকৌশলী দপ্তর সূত্রে জানা গেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার সদর ইউনিয়নের মধ্যে কান্দ্রা গ্রাম থেকে জেকেরের মোড়ের দিকে ১ কিলোমিটার রাস্তা তৈরিতে ৭১ লক্ষ টাকার টেন্ডার প্রাপ্ত হয়ে রাজশাহী জেলার চারঘাট উপজেলার ঠিকাদার মামুন সেখানে কাজ শুরু করেন।
স্থানীয় মেম্বার ও এলাকাবাসী জানান, কান্দ্রা মধ্যে পাড়ায় একমাস পূর্বে থেকে রাস্তা নির্মাণ কাজ শুরু করে। কাজ শুরু থেকে রাস্তায় বালির পরিবর্তে বেডে মাটি ব্যবহার এবং নিম্নমানের ইটের খোয়া ব্যবহার করে কাজ করে আসছেন। কর্মচারীদের কে বললেও তারা বলে ঠিকাদারকে বলেন। কিন্তু মজার বিষয় কাজ শুরু থেকে এই পর্যন্ত ঠিকাদার ও উপজেলা প্রকৌশলী বা সহকারী প্রকৌশলীকে এই রাস্তায় আসতে দেখিনাই। রাস্তায় অনিয়মের কাজের তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার দাবী জানান এলাকাবাসী।
পুঠিয়া ইউনিয়নের চেয়ারম্যান আশরাফ খাঁন জানান, সেই রাস্তায় অনিয়মের কাজ হচ্ছে বিষয়টি এলাকাবাসী আমাকে জানানোর পর আমি ঘটনাস্থলে গিয়ে সত্যতা দেখে উপজেলা প্রকৌশলীকে ব্যবস্থা নেওয়ার জন্য বলেছি।
উপজেলা প্রকৌশলী আফরিন রহমান জানান, কাজে অনিয়মের কারণে ঠিকাদার মামুনকে ইতিমধ্যে নিম্নমানের জিনিসপত্র অপসরনের চিঠি দিয়েছি। আজ রবিবার আরেকটি চিঠি দেওয়া হবে

Comments are closed.