পুঠিয়ার ধোকড়াকুল স্কুলের তথ্য অধিকার আইনে তথ্য না পাওয়ায় আপিল

0 288

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ার ধোকড়াকুল উচ্চ বিদ্যালয় তথ্য অধিকার আইনে আবেদন করে তথ্য না পাওয়ায় আপিল করেছে করা হয়েছে। জানা গেছে, রাজশাহীর পুঠিয়া উপজেলার ধোকড়াকুল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (কৃষি) মোঃ সাইদুর রহমানের শিক্ষক নিবন্ধন সনদপত্র টি সঠিক নয় মর্মে অভিযোগ পেয়ে পুঠিয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি সেই স্কুলে যায়।

 

সেই স্কুলের প্রধান শিক্ষক মোঃ রেজাউল করিম নিকট থেকে সহকারী শিক্ষক কৃষি সাইদুর রহমানের শিক্ষক নিবন্ধনের সনদপত্রের ফটোকপি চায়। এর প্রেক্ষিতে প্রধান শিক্ষক জানান, আমাদের স্কুলে কোন শিক্ষকের ফাইল থাকে না। শিক্ষকরা তাদের কাগজপত্র বাড়িতে নিয়ে রাখেন। আপনি আবেদন দেন আমরা দেখব।

 

এরপর চলতি বছর মার্চ মাসের ১ তারিখের পুঠিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের মাধ্যমে তথ্য প্রাপ্তির জন্য, তথ্য অধিকার আইনে আবেদন জমা দেওয়া হয়। তথ্য অধিকার আইন মোতাবেক ২১ কার্য দিবসের মধ্যে তথ্য প্রেরণ করা নির্দেশনা থাকলেও প্রদান করা হয়নি।

 

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লায়লা আকতার জাহান জানান, আমরা আবেদন প্রাপ্তির পর সেই স্কুলের প্রধান শিক্ষকের নিকট পাঠিয়ে দিয়েছি। কিন্তু প্রধান শিক্ষক সেই আবেদনের কোনো উত্তর দেননি।

 

তথ্য না পাওয়ায় গত ৭ এপ্রিল পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার দপ্তরে তথ্য প্রাপ্তির আপিল আবেদন জমা দেওয়া হয়েছে।

 

এ ব্যাপারে পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার নুরুল হাই মোহাম্মদ আনাছ বলেন, আপিলের প্রেক্ষিতে আমি আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

 

Leave A Reply

Your email address will not be published.

x