পুঠিয়ার ভালুকগাছীতে পুকুর খনন বন্ধ করার দাবীতে জেলা প্রশাসক ও ইউএনও’র দপ্তরে আবেদন

0 221

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধিঃ রাজশাহীর পুঠিয়ার ভালুকগাছীর গোটিয়া মাঠে আবাদী জমিতে পুকুর খনন বন্ধ করার দাবীবে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে আবেদন করেছে ৫টি গভীর নলকুপের পরিচালনা কমিটি ও এলাকাবাসী। করোনা পরিস্থিতিতে যখন সরাবিশ্ব থমথমে সরকার কতৃক বাড়ী থেকে বাড়ানো নিষেধ সে সময় নিবিগ্নে পুকুর করছে কিছু দালাল শ্রেণীর লোক বলে অভিযোগ উঠেছে।
রবিবার দুপুরে রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার ভালুকগাছী ইউনিয়নের প্রায় ২ শতাধিক কৃষকের স্বাক্ষরিত আবেদনটি উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে জমা দিয়ে যায় এলাকাবাসী।
জমাকৃত আবেদনে উল্লেখ করেন- এই এলাকার তিনটি বিলের বর্ষা মৌশুমে পানি প্রবাহিত হয়ে হোজা নদীতে যায়। পানি প্রভাহিত হওয়ার পথে ভালুকগাছী ইউনিয়ন পরিষদের পূর্ব পাশ্বের মাঠে যেখানে একটি বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষ পরিচালিত গভীর নলকুপ আছে। এই নলকুপের পানি দিয়ে ইরি, বোরো ধান চাষ করে চাষীরা। গভীর নলকুপের জমিতে ধান চাষ বন্ধ করিয়া পুকুর খনন করছে। এই পুকুর খনন করা হলে ৩ টি বিলে সারা বছর জলাবদ্ধ হয়ে যাবে। বন্ধ হয়ে যাবে তিনটি বিলের ৫টি গভীর নলকুপ। আর তিনটি বিলে প্রায় তিন হাজার বিঘা জমির চাষাবাদ করে কৃষকরা। তাই বিষয়টি দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে এলাকার কৃষকরা।
ঘটনাস্থলে গিয়ে পুকুর খনন করীরকে না পাওয়ায় তার মন্তব্য পাওয়া যাইনি।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওলিউজ্জামান জানান, এলাকাবাসী দেওয়া অভিযোগ পেয়েছি। ব্যবস্থা নেওয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.