পুঠিয়ায় কৃষি অফিসের বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ

72

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধিঃ রাজশাহীর পুঠিয়ায় কৃষি অফিসের বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার বিকেলে পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার দপ্তরে একটি লিখিত অভিযোগ দিয়েছে সৈয়দপুর, বারোপাখিয়া ও বিলমাড়িয়া গ্রামের কৃষকরা।
লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলা কৃষি অফিসের মাঠ পর্যায়ে কর্মরত উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ হাসমত আলী কর্মরত আছেন। তিনি এলাকার কৃষকদের সাথে কোন রকম যোগাযোগ রাখেন না। তার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও কোন সুফল পায়না কৃষকরা। আর উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ হাসমত আলী সাধারণ কৃষকদের সাথে কোন যোগাযোগ রাখেন না এবং চেনন না। তবে প্রকৃত কৃষকরা সরকারী ভাবে বরাদ্দকৃত টি.এস.পি সার পাচ্ছে না। অথচ যারা কৃষক নয়, তারা সারের সুবিধা ভোগ করছে। ট্যাগ অফিসার, উপ-সহকারী কৃষি কর্মকতা ও ডিলারের যোগসাজসে রাজশাহী জেলার সার নাটোর জেলার সদর থানার বারোঘরিয়া পাইকোর তলায় আজিজুল ইসলামের সারের দোকানে সেই সার বিক্রি করে বলে অভিযোগ করেন। আর এতে সহযোগীতা করছেন ট্যাগ অফিসার ও উপ-সহকারী কৃষি কর্মকতা মাসউদুল হক মাসুদ। মাসুদ স্থানীয় হওয়ায় সে প্রভাব খাটিয়ে প্রকৃত কৃষকদের তাদের সুবিধা থেকে বঞ্চিত করছে। এই অভিযোগটি উপজেলা কৃষি কর্মকর্তা কে জানানো হলেও তিনি কোন ব্যবস্থা গ্রহণ করেনি। বরং তাদেরকে প্রশ্রয় দিয়ে আমাদের মত সাধারণ কৃষকদের সরকারী সুবিধা থেকে বঞ্চিত করছে। এছাড়া চলতি আমন মৌসুমে সৈয়দপুর গ্রামের তুফান, পিতা-মৃত ফরমান আলী এর ৫০ শতক জমিতে কারেন্ট পোকার আক্রমনে ফসল নষ্ট হয়েগেছে। কিন্তু বিএসকে জানালেও কোন ব্যবস্থা নেয়নি।
এ ব্যাপারে পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার নুরুল হাই মোহাম্মদ আনাছ জানান, অভিযোগ জমা দিলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

x