পুঠিয়ায় ভিজিডির তালিকা অনিয়ম করে তৈরি করায় মানববন্ধন

314

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ায় জিউপাড়া ইউনিয়ন পরিষদের ভিজিডির তালিকা অনিয়ম করে তৈরি করায় মানববন্ধন করেছে এলাকার হত দরিদ্র মহিলারা। সোমাবার বেলা ১১ টার দিকে রাজশাহীর পুঠিয়া উপজেলা পরিষদের সামনে এই মানবন্ধন কর্মসূচি পালিত হয়। পরবর্তী সময়ে পুঠিয়া থানার অফিসার ইনচার্জ সাকিল উদ্দিন আহম্মেদ ঘটনাস্থলে এসে মানবন্ধনকারীদের উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ে ডেকে নিয়ে গিয়ে তাদের সান্তনা দেয়।

মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন, পুঠিয়া উপজেলার জিউপাড়া ইউনিয়ন পরিষদ এলাকার মোছাঃ মর্জিনা বেগম ও মোছাঃ পপি বেগম সহ প্রায় শতাধিক খ্রিষ্টান, হিন্দু ও মুসলমান হত দরিদ্র পরিবারের মহিলারা।

তারা বলেন, আমরা ২০ থেকে ৫০ টাকা পর্যন্ত, ভোটার আইডি কার্ডের ফটোকপি এবং ছবি দিয়েছি। কিন্তু আমাদের কাছ থেকে বিভিন্ন জনের নিকট থেকে মোটা অংকের টাকা চায়। আমরা টাকা না দিতে না পারায় আমাদের নাম ভিজিডির তালিকায় দেয়নি। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, সচিব এবং মেম্বর জয়নাল ও জামাল কয়েকজন গোপন চুক্তির মাধ্যমে ইচ্ছে মত ভিজিডি তালিকা প্রণয়ন করে। আর আজ আমরা উপজেলা পরিষদে এসেছি খবর পেয়ে মেম্বর জয়নাল সহ কয়েকজন এখানে এসে আমাদেরকে বিভিন্ন ভয়ভীতি দেখায়।

এ ব্যাপারে জিউপাড়া ইউপির মেম্বর মোছাঃ মমতাজ খাতুন মনি জানান, আমরা ৭ জন মেম্বর ভিজিডি তালিকা প্রণয়ন মিটিংএ ছিলামনা। কিন্তু আমাদের জাল স্বাক্ষর ব্যবহার করে ভিজিডি তালিকা উপজেলা পরিষদের প্রেরণ করে। এ বিষয়টি আমি জানতে পেরে গত ফেব্র“য়ারী মাসে ৭ তারিখে আমরা উপজেলা নির্বাহী অফিসার ও মহিলা বিষয়ক কর্মকর্তার নিকট একটি কম্পিউটারকৃত দরখাস্ত জমা প্রদান করি। কিন্তু সেই অভিযোগের বিষয়ে কোন বিচার না করেই ভূয়া ভিজিডি তালিকা চাল বিতরণের অনুমতি প্রদান করে।

x