পুঠিয়ায় রাতের আঁধারে খাবার পৌঁছে দিলেন মেয়র রবি

266

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধিঃ রাজশাহীর পুঠিয়ায় পৌরসভার কর্মহীন মানুষের বাড়িতে বাড়িতে রাতের আধাঁরে খাবার সামগ্রী পৌছে দিলেন পৌর মেয়র রবিউল ইসলাম রবি। এদিকে পুঠিয়া পৌরসভায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের প্রথম অবস্থায় বরাদ্দ পেয়েছে ১৮শত পরিবার। তবে এর মাঝে মধ্যেবিত্ত পরিবার গুলোর সঙ্কটে পৌর মেয়র নিজ অর্থায়নে প্রতিদিন রাতে একেকটি ওয়ার্ডের কর্মহীন পরিবারগুলোর বাড়ি বাড়ি গিয়ে খাবার সামগ্রী পৌছে দিচ্ছেন। বুধবার ও বৃহস্পতিবার ও আগামী সপ্তাহ ব্যাপী প্রতিদিন রাতে ৯ টি ওয়ার্ডর পাড়ার মহল্লায় ৩৫০ টি পরিবারের মাঝে খাদ্য পৌঁছে দেওয়া হবে।
জানা যায়, প্রথম পর্যায়ে সরকারের পক্ষ থেকে পুঠিয়া পৌরসভার জন্য সাড়ে ১৩ টন চাল, ২০ টি প্যাকেট দুধ, ও নগদ আট হাজার টাকা বরাদ্দ পাওয়া যায়। পরিবার প্রতি ১০ কেজি করে ওয়ার্ড কমিশনারদের মাধ্যমে এসব চাল বিতরণ করা হয়। গত ১৭ এপ্রিল থেকে এই চাল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।
এ বিষয়ে পৌর মেয়র রবিউল ইসলাম রবি বলেন, ‘আমার পৌর এলাকায় কেউ না খেয়ে অনাহারে থাকবে না। পৌরসভার সকল অসহায় কর্মহীন মানুষের পাশে আমি থাকব এবং আছি। আমার নিজ অর্থায়নে আপনাদের বাড়িতে পৌঁছে দেব খাবার সামগ্রী’।
তিনি বলেন, ‘করোনাভাইরাসে (কোভিড-১৯) এর উদ্ভুত পরিস্থিতিতে পুঠিয়া পৌরসভা এলাকার কর্মহীন ও নি¤œ আয়ের চার হাজার পরিবারের কাছে পৌঁছে যাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার। এছাড়াও পৌরসভার ৯টি ওয়ার্ডে একটি পরিবার প্রতি ১০ কেজি করে সরকারি চাল বিতরণ করা হয়েছে। আমি ও পৌরসভার সকল কাউন্সিলর নিজ অর্থায়নে ১৮০০ পরিবারকে তেল, ময়দা ও খেজুর গুড় দিয়েছি। আমাদের প্রাণপ্রিয় নেত্রী জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মতো আমি এলাকার মানুষের পাশে প্রতিনিয়ত আছি ও কাজ করে যাচ্ছি। এখন করোনা মোকাবিলায় সকলকে সচেতন হয়ে এক সাথে কাজ করতে হবে।

x