পুঠিয়ায় শিক্ষা অফিসারের বিরুদ্ধে গরিমশি করার অভিযোগ

0 158

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ায় উজালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের লিখিত অভিযোগ ও তদন্ত গিয়ে তার সতত্যা পাওয়ার পরও রির্পোট প্রদান ও ব্যবস্থা গ্রহনে উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে গরিমশি করার অভিযোগ উঠেছে।

উজালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুর রহিম জানান, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার জিউপাড়া ইউনিয়নের উজালপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনছুর রহমানের বিরুদ্ধে গত ২০ সেপ্টম্বর বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার মোঃ মামুনুর রশিদ এর দপ্তরে একটি লিখিত অভিযোগ জমা দেওয়া হয়েছে। সেই অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৯ টি অভিযোগ উল্লেখ করা ছিলো। সেই অভিযোগ প্রাপ্ত হয়ে সেই দিনই উপজেলা সহকারী শিক্ষা অফিসার সায়েদা বানু স্কুলে তদন্তে যান। সেখানে গিয়ে তিনি অভিযোগের সতত্যা পান।

 

এরপর আরো ২০ দিন পেরিয়ে গেলেও রহস্য জনক কারণে উপজেলা শিক্ষা অফিসার ব্যবস্থা গ্রহণ করেননি। তবে আমরা এই জানতে পেরেছি উপজেলা শিক্ষা অফিসার, উজালপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বন্ধু হওয়ায় তিনি তাকে বাঁচানোর চেষ্টা করছে। তাই উদ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি দেওয়ার জন্য বিশেষ ভাবে অনুরোধ করছি।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার মোঃ মামুনুর রশিদ জানান, তদন্ত কিছুটা অসম্পুন্ন আছে। তবে তদন্তকারী কর্মকর্তা টেনিং-এ আছে আসলে সামনে সপ্তাহে ব্যবস্থা নেওয়া হবে।

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য প্রফেসর ডাঃ মোঃ মনছুর রহমান জানান, প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার জন্য আমি উপজেলা শিক্ষা অফিসার কে বলেছি।

Leave A Reply

Your email address will not be published.