পুঠিয়ায় ৭ চাল ব্যবসায়ীকে জরিমানা

0 81

পুঠিয়া প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর বাজারে দ্রব্যমূল্য মনিটরিং করে ৭ চাল ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। শনিবার সকালে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার ওলিউজ্জামান এই অভিযান পরিচালনা করেন।

উপজেলা নির্বাহী অফিসার দপ্তর সূত্রে জানা গেছে, করোনা ভাইরাস আতঙ্ক এর সুযোগ নিয়ে কিছু অসাধু ব্যবসায়ী দ্রব্য মূল্য বৃদ্ধিকরে চওড়া দামে চাউল বিক্রয় করে জনসাধারণকে আর্থিক ক্ষতির সৃষ্টি করছে এবং কৃত্রিম সংকট সৃষ্টি করছে। এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে রাজশাহী জেলা প্রশাসক মহোদয়ের দিক নির্দেশনায় এই অভিযান পরিচালিত হয়। এ সময় মূল্য তালিকা প্রদর্শন না করা ও নির্ধারিত মূল্যের অধিক মূল্যে চাল বিক্রি করার অপরাধে দুজন খুচরা ব্যবসায়ী ও পাঁচজন পাইকারি ব্যবসায়ীকে মোট ৯৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর সংশ্লিষ্ট ধারায় এই জরিমানা করা হয়েছে।

এ সময় সাথে ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুমানা আফরোজ, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গাজী মোঃ সুলতান আলী, ইজারাদার মোঃ ওসমান আলী ও থানা পুলিশ এর সদস্যগণ উপস্থিত ছিলেন। দ্রব্যমূল্য বৃদ্ধির বিরুদ্ধে উপজেলা প্রশাসনের এই অভিযান চলমান থাকবেও জানান।

Leave A Reply

Your email address will not be published.