পুলিশের বর্বরতা, উত্তাল আমেরিকার মিনেপোলিসে কারফিউ জারি

0 158

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: পুলিশ হেফাজতে আমেরিকার মিনেসোটা অঙ্গরাজ্যের মিনেপোলিস শহরে জর্জ ফ্লয়েড নামে একজন কৃষ্ণাঙ্গ নাগরিক নিহত হওয়ার ঘটনায় বিক্ষোভে উত্তাল হয়ে পড়েছে মিনেপোলিস শহর।

পরিস্থিতি সামাল দিতে মেয়র জ্যাকব ফ্রেই শহরে কারফিউ জারি করেছেন।

তিনি নির্দেশ দিয়েছেন, সবাইকে রাস্তা থেকে ঘরে ফিরতে হবে এবং রাত ৮টা থেকে সকাল ৬টা পর্যন্ত কারফিউ বলবৎ থাকবে। এ সময় শুধুমাত্র আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোকজন, ফায়ার সার্ভিস এবং চিকিৎসা কর্মী ও ন্যাশনাল গার্ডের সদস্যরা শান্তি রক্ষার দায়িত্বে রাস্তায় থাকতে পারবে।

তিনি সুস্পষ্ট করে বলেন, রাতের বেলায় যারা রাস্তায় নামবে তাদেরকে ৯০ দিনের জেল দেয়া হবে এবং এক হাজার ডলার জরিমানা করা হবে। তিনি বলেন, আমেরিকার কৃষ্ণাঙ্গ ব্যক্তি হলে তাকে মৃত্যুদণ্ড দেয়া হবে- তা নয়।

এর আগে মিনেসোটা অঙ্গরাজ্যের গভর্নর মিনেপোলিস শহরে বিক্ষোভের অবসান ঘটানোর আহ্বান জানান। গভর্নর টিম ওয়াল্জ বলেন, পুলিশ হেফাজতে রেখে হ্যান্ডকাফ পরা অবস্থায় বর্বরতা চালিয়ে কৃষ্ণাঙ্গ ব্যক্তিকে হত্যা করার সঙ্গে যেসব কর্মকর্তা জড়িত তাদেরকে দ্রুত ন্যায় বিচারের আওতায় আনা হবে।

ফ্লয়েড হতাকাণ্ডের পর টানা তৃতীয় দিন মিনেপোলিস শহরে বিক্ষোভ হয়েছে। বিক্ষোভকারীরা বহুসংখ্যক গাড়ি, ভবন এবং পুলিশের গাড়িতে আগুন দিয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

x