প্রথমার্ধে জাপানকে গোল দিতে ব্যর্থ ব্রাজিল

88

টোকিওতে প্রীতি ম্যাচে স্বাগতিক জাপানের মুখোমুখি হয়েছে ব্রাজিল। গুরুত্বের দিক দিয়ে লড়াইটা স্রেফ একটি প্রীতি ম্যাচ। কিন্তু মর্যাদার দিকে দিয়ে ভিন্ন মাত্রার। এ ছাড়া বিশ্বকাপের আগে ম্যাচটিতে নিজেদের ঝালিয়ে নেওয়ার বড় সুযোগ এটি।

কিন্তু বিশ্বকাপ প্রস্তুতির ম্যাচটির প্রথমার্ধে কোনো গোলের দেখাই পেল না ব্রাজিল। আক্রমণাত্মক ফুটবল খেলেও প্রথমার্ধে গোলশূন্য রইল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

প্রথমার্ধের পুরোটাই আক্রমণাত্মক ছিল ব্রাজিল। বল দখলেও এগিয়ে ছিল তিতের দল। প্রথমার্ধের ৬৪ভাগ সময় বল দখলে রেখেছিল ব্রাজিল। এর মধ্যে মোট ১০বার প্রতিপক্ষ শিবিরে আক্রমণ করে তারা। এর মধ্যে তিনটিই ছিল অনটার্গেটে যাওয়ার মতো শট। কিন্তু একটিতেও জাপানের জালের দেখা পায়নি ল্যাটিন আমেরিকার দলটি।

বিপরীতে মাত্র ৩৬ভাগ সময় বল দখলে রেখে দুবার ব্রাজিলের ডি বক্সে আক্রমণ করে জাপান। কিন্তু একটিও অনটার্গেটে ফেলতে পারেনি তারা। তবে প্রথমার্ধে নিজেদের জাল ঠিকই সামাল দিয়ে রেখেছে স্বাগতিকরা। নেইমার-পাকুয়েতাদের আক্রমণ বারবার ঠেকিয়ে দিয়েছেন জাপানের ফুটবলাররা। এবার দ্বিতীয়ার্ধে সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের জাপান ঠেকাতে পারে কি না সেটাই দেখার অপেক্ষা।

নিজেদের সবশেষ ম্যাচে প্যারাগুয়েকে ৪-১ গোলে হারিয়েছে ব্রাজিল। এবার জাপানকে হারানোর লক্ষ্য নিয়েই মাঠে নেমেছে তিতের শিষ্যরা।

x