প্রধানমন্ত্রীর পরামর্শ কৌতুকপূর্ণ- রিজভী

0 571

143756rijvi-1_kalerkantho_pic-696x418বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : বিএনপিকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া বক্তব্যকে কৌতুকপূর্ণ বলে মন্তব্য করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আজ রবিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

বিজয় দিবস উপলক্ষে আওয়ামী লীগের আলোচনা সভায় প্রধানমন্ত্রীর ক্ষমতা দখলের চিন্তা না করে গণতন্ত্র চর্চা করুন এমন বক্তব্যের উদ্ধৃতি দিয়ে রুহুল কবির রিজভী বলেন, প্রধানমন্ত্রীর এই বক্তব্য খুবই কৌতুকপূর্ণ বলে আমার কাছে মনে হয়েছে। দলের চেয়ারপারসন খালেদা জিয়া সম্পর্কে প্রধানমন্ত্রীর কটাক্ষের প্রতিবাদও জানান রিজভী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী নিঃসন্দেহে একজন জাতীয় নেতার মেয়ে, রাজনৈতিক পরিবারের মেয়ে। উনি একজন বিরোধী নেত্রীকে কী করে এত নোংরা ভাষায় কটূক্তি করতে পারেন। উনার ভাষা এত অশোভন কেন? নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনী কর্মকাণ্ডে দলবাজ কর্মকর্তাদের নিয়োগ দেওয়া হয়েছে বলে অভিযোগ আসছে উল্লেখ করে রিজভী বলেন, নির্বাচনের আর মাত্র তিন দিন বাকি। নির্বাচন কমিশন নির্ভয়ে ভোট দেওয়ার নির্বাচনী পরিবেশ নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে। ভয়ভীতিমুক্ত পরিবেশের পরিবর্তে প্রশাসনের দলবাজ কর্মকর্তাদের নিয়োগ দেওয়া হয়েছে নির্বাচনী কাজে। ভোট নেওয়ার জন্য নিয়োগ করা হচ্ছে সরকার দলীয় ক্যাডারদের।

তিনি বলেন, আমাদের কাছে অভিযোগ এসেছে, ছাত্রলীগ-যুবলীগের ক্যাডারদের প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে। কেবল তাই নয়, নিরাপত্তা দায়িত্বে নিয়োজিত আইনশৃঙ্খলা প্রয়োগকারী সংস্থার মধ্যে একসময়ে ছাত্রলীগ করা কর্মকর্তাদের নিয়োগ দেওয়া হচ্ছে। ভোটারদের নিরাপত্তা ও ভয়ভীতিমুক্ত পরিবেশ নিশ্চিত করতে সেনাবাহিনী মোতায়েনের দাবি পুনর্ব্যক্ত করেন রিজভী। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের বর্তমান পরিস্থিতি তুলে ধরে রিজভী বলেন, সেখানে ভয়ভীতি প্রদর্শনের খবর পাওয়া যাচ্ছে।

তিনি বলেন, আমরা মনে করি, ভয়ংকর সরকারি অনাচার আর গণতন্ত্রশূন্যতায় বন্দি দেশবাসীকে মুক্ত করার প্রতিবাদী নারায়ণগঞ্জবাসী ২২ ডিসেম্বর ধানের শীষের প্রতীকে ভোট দিয়ে সাখাওয়াত হোসেন খানকে বিপুল ভোটে বিজয়ী করবেন। দুঃশাসনের বিরুদ্ধে এ বিশাল নীবর বিপ্লব ঘটে যাবে। সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য কবীর মুরাদ, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, বেলাল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।ভিনিউজ।

Leave A Reply

Your email address will not be published.