প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্তরাজ্য আ. লীগ নেতা‌দের বৈঠক

0 238

নিউজ ডেস্ক: জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্র সফরের পথে লন্ডন পৌঁছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাজ্য আওয়ামী লীগ শাখার নেতার সঙ্গে বৈঠক করেছেন।

শুক্রবার রা‌তে স্থানীয় সময় রাত ৯টার দি‌কে সেন্ট্রাল লন্ড‌নের ক্লা‌রিজ হো‌টে‌লের স্যু‌টে এ বৈঠক হয়। ওই সময় বৈঠকে অন্যান্যের ম‌ধ্যে উপ‌স্থিত ছি‌লেন যুক্তরাজ্য আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক সা‌জিদুর রহমান ফারুক, সহ সভাপ‌তি জালাল উদ্দীন প্রমুখ।

এরআগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইট শুক্রবার লন্ডনের স্থানীয় সময় বিকাল ৩টা ৫০ মিনিটে হিথ্রো বিমানবন্দরে অবতরণ করে। যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার নাজমুল কাওনাইন বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

আগামী ২৭ সেপ্টেম্বর সন্ধ্যায় জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী এবং একই দিন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের সঙ্গে তার বৈঠক করার কথা রয়েছে।

এছাড়াও জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনের সাইড লাইনে প্রধানমন্ত্রীর একাধিক বিশ্ব নেতার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকের কথা রয়েছে। এর মধ্যে রয়েছেন, এস্তোনিয়ার প্রেসিডেন্ট ক্রেস্টি কালজুলেইদ এবং নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুট।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১ অক্টোবর সকালে লন্ডন হয়ে দেশে ফিরবেন।

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম/

Leave A Reply

Your email address will not be published.