প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণসংবর্ধনা প্রস্তুত সোহরাওয়ার্দী উদ্যান

0 313

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : দেশের উন্নয়ন ও অর্জনে অনন্য সফলতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণ সংবর্ধনা দেবে আওয়ামী লীগ।

শনিবার (২১ জুলাই) বিকেলে ৩টায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এ গণসংবর্ধনা দেয়া হবে।

মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের সফল উৎক্ষেপণ, বাংলাদেশের স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ, অস্ট্রেলিয়ায় গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড এবং সর্বশেষ ভারতের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে ডিলিট ডিগ্রি অর্জন করায় এ সংবর্ধনার আয়োজন করেছে আওয়ামী লীগ। তিনবারের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে এ সংবর্ধনা দেয়া হবে। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় উপস্থিত থাকবেন।

গণসংবর্ধনায় তিনবারের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতিকে দলের পক্ষ থেকে সম্মাননাপত্র দেয়া হবে। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ সম্মাননাপত্র পাঠ করে প্রধানমন্ত্রীকে উপহার দেবেন।

অনুষ্ঠানটি বিকেলে হলেও শনিবার সকাল থেকেই রাজধানীর সোহরাওয়ার্দীতে দলের নেতা-কর্মীদের ঢল নামবে। আর তাই এ অনুষ্ঠানকে ঘিরে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, “গণসংবর্ধনার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তবে এবারে বক্তব্য বেশি থাকবে না। জাতীয় সংসদের উপনেতা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে এখানে বক্তব্য রাখবেন, যাকে ঘিরে আমাদের এই আয়োজন, সেই নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

“এর বাইরে সাংস্কৃতিক অনুষ্ঠানের একটা পার্ট থাকবে এবং আমাদের পক্ষ থেকে একটি স্মারক পাঠ করা হবে। আসলে আমাদের মূল ফোকাস হচ্ছে শেখ হাসিনাকে গণসংবর্ধনা দেওয়া।”

সংবর্ধনাস্থলে প্রবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যানের ৭টি প্রবেশ পথই খোলা থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

তিনি বলেন, “ছবির হাট, টিএসসি, বাংলা একাডেমি ও তিন নেতার মাজারের প্রবেশপথ গুলো সর্বসাধারণের জন্য খোলা থাকবে। আর অবশিষ্ট দুটি গেইটের মধ্যে রমনার প্রবেশপথ ভিআইপি ও ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটের প্রবেশপথ শুধুমাত্র আমন্ত্রিত অতিথিদের জন্য খোলা থাকবে।

রমনা বিভাগের উপ পুলিশ কমিশনার সরদার মারুফ জানান, “সংবর্ধনাস্থলের আশপাশে বিশেষ করে রূপসী বাংলা হোটেল মোড়, কাঁটাবন মোড়, চানখাঁরপুল মোড়, জিপিও ও মৎস্য ভবনের মোড় থেকে যান চলাচল বন্ধ থাকবে।

ব্রেকিংনিউজ/

Leave A Reply

Your email address will not be published.

x