প্রভাসের মতো ভুল করে ‘ফ্লপ’ হতে চান না ইয়াশ!

59
সিনেমার দৃশ্যে ইয়াশ ও প্রভাস। ছবি : সংগৃহীত

একের পর এক রেকর্ড করছে কন্নড় স্টার ইয়াশের সিনেমা ‘কেজিএফ : চ্যাপ্টার টু’। মুক্তির ২১ দিন পর সুপারস্টার আমির খানের লাইফটাইম কালেকশনের (হিন্দি) রেকর্ড ভেঙেছে ‘কেজিএফ টু’। ১০০ কোটি, ২০০ কোটি, ৩০০ কোটি রুপির মাইলফলক স্পর্শের পর এবার ৪০০ কোটির দিকে নজর রকি ভাইয়ের। এ তারকার সামনে এখন শুধু প্রভাসের ‘বাহুবলি টু’।

ভারতের বিনোদনভিত্তিক পোর্টাল ফিল্মিবিট ডটকমের খবর, ইয়াশের ‘কেজিএফ টু’ বক্স অফিসে অল-টাইম ব্লকবাস্টার হয়েছে। প্রশান্ত নীল পরিচালিত  এ সিনেমা বিশ্ব বক্স অফিসে হাজার কোটির মাইলফলক ছুঁয়েছে। ‘কেজিএফ টু’র সাফল্যের পর ইয়াশ সর্বভারতীয় তারকা বনে গেছেন। ভক্তরা তাঁর আগামী সিনেমা দেখার জন্য মুখিয়ে আছেন।

তবে ইয়াশ এখনও পরবর্তী সিনেমার ঘোষণা দেননি। কারণ কী। খবর বলছে, পরবর্তী প্রকল্প নির্বাচনের ব্যাপারে বেশ সতর্ক এ কন্নড় তারকা।

‘বাহুবলি’ ফ্রাঞ্চাইজের ব্যাপক সাফল্যের পর তেলেগু সুপারস্টার প্রভাসের মতো ভুল করতে চান না ইয়াশ। বলে রাখা ভালো, ‘বাহুবলি’র পর ‘সাহো’ ও ‘রাধে শ্যাম’-এর মতো বড় বাজেটের প্যান-ইন্ডিয়া সিনেমা করেছেন প্রভাস। দুর্ভাগ্যজনকভাবে দুই সিনেমাই বক্স অফিসে ফ্লপ হয়েছে। সে কারণে ইয়াশ বেশ সতর্ক। তিনি ভক্তদের হতাশ করতে চান না।

খবরে প্রকাশ, প্রভাসের ‘রাধে শ্যাম’ সিনেমায় লোকসান হয়েছিল ১২০ কোটি রুপি।

একটি সূত্র বলিউড লাইফকে জানিয়েছে, কন্নড়, তেলেগু, তামিল ও হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে প্রচুর প্রস্তাব পাচ্ছেন ইয়াশ। কিন্তু এ অভিনেতা সিনেমা নির্বাচনের ব্যাপারে সতর্ক। সূত্র বলছে, ‘তিনি (ইয়াশ) শুধু এর জন্য বড় ব্যানার বা বড় পরিচালকের সঙ্গে সিনেমায় চুক্তি করতে চান না। তিনি তাঁর দর্শকদের কেজিএফ টু-র মতো কিছু বা সম্পূর্ণ ভিন্ন ঘরানার সিনেমা উপহার দেওয়ার জন্য সময় নিতে চান।’

ওই সূত্রটি আরও জানিয়েছে, প্রভাসের মতো পদক্ষেপ নিতে চান না ইয়াশ। সে কারণেই তিনি এত সিলেক্টিভ।

বক্স অফিস রেকর্ড তালিকা (হিন্দি)

১. বাহুবলি—দ্য কনক্লুসন : ৫১১ কোটি রুপি

২. কেজিএফ—চ্যাপ্টার টু : ৩৯১.৬৫* কোটি রুপি (২১ দিন)

৩. দঙ্গল : ৩৮৭.৩৮ কোটি রুপি

৪. সঞ্জু : ৩৪২.৫৩ কোটি রুপি

৫. পিকে : ৩৪০.৮০ কোটি রুপি

৬. টাইগার জিন্দা হ্যায় : ৩৩৯.২৫ কোটি রুপি

৭. বজরঙ্গি ভাইজান : ৩২১ কোটি রুপি

৮. ওয়ার : ৩১৮ কোটি রুপি

৯. পদ্মাবত : ৩০২.১৫ কোটি রুপি

১০. সুলতান : ৩০১.১৫ কোটি রুপি

১০০ কোটি রুপি বাজেটের ‘কেজিএফ : চ্যাপ্টার টু’ প্রযোজনা করেছেন বিজয় কিরগান্দুর।

‘কেজিএফ : চ্যাপ্টার টু’ সিনেমায় ইয়াশ ওরফে রকি ভাই মুখোমুখি হয়েছেন খলনায়ক সঞ্জয় দত্ত ওরফে আধীরার সঙ্গে। প্রশান্ত নীলের রচনা ও পরিচালনায় সঞ্জয় দত্ত ছাড়াও এতে গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন রাভিনা ট্যান্ডন, প্রকাশ রাজ ও শ্রীনিধি শেঠি।

২০১৮ সালে মুক্তি পায়  ‘কেজিএফ : চ্যাপ্টার ওয়ান’ সিনেমা, যা বিশ্বজুড়ে তুমুল সাড়া ফেলেছিল। সাফল্যের ধারাবাহিকতায় এর তৃতীয় কিস্তিও নির্মাণ হবে, সেই ইঙ্গিত মিলেছে পরিচালক প্রশান্ত নীল ও ইয়াশের তরফে।

x