প্রশাসনের মাইকিং অমান্য করে পাইকগাছার চাঁদখালীতে লকডাউনের মধ্যে গরুর হাট বসানোর অভিযোগ

56

পাইকগাছা(খুলনা) প্রতিনিধি: পাইকগাছায় প্রশাসনের মাইকিং উপেক্ষা করে লকডাউন ভেঙ্গে মসজিদের আদায় রশিদ নিয়ে পশুর হাট বসানোর অভিযোগ পাওয়া গেছে। বাঁধা দিলে হামলার স্বীকার হয়েছেন কানুনগো-তহশীলদার, আনছার ভিডিপি কমান্ডার ও সদস্যরা। লাঞ্ছিত হয়েছেন চাঁদখালী ইউপি’র প্যানেল চেয়ারম্যান ও ইউপি সদস্যরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, ১ আগষ্ট রবিবার বেলা ১১টার দিকে চাঁদখালী কলেজ রোডে এ ঘটনাটি ঘটে। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, করোনা মহামারী নিয়ন্ত্রনে বিধিনিষেধ কালে রবিবারের সপ্তাহিক চাঁদখালীর গরুর হাট বন্ধের জন্য উপজেলা নির্বাহী অফিসার এ,বি,এম,খালিদ হোসেন সিদ্দিকী নির্দেশনা দেন। এর প্রেক্ষিতে শনিবার উপজেলা ভুমি অফিসের কানুনগো মোজাম্মেল হোসেন ও ইউনিয়ন সহকারী ভুমিকর্মকর্তা ( লস্কর) মীর রেজওয়ান আলী হাট বন্ধের জন্য চাঁদখালীতে মাইকিং করেন।

কিন্তু এ নির্দ্দেশনা উপেক্ষা করে রবিবার সকালে চাঁদখালী বাজার এলাকা সহ কলেজ রোডে জানজট সৃষ্টি করে স্থানীয় মসজিদের আদায় রশীদ ব্যবহার করে গরুর হাট বসানো হয়। এ প্রসঙ্গে কানুনগো মোজাম্মেল হোসেন জানান, রবিবার সকালে চাঁদখালী বাজারে গিয়ে দেখি প্রশাসনের মাইকিং সত্বেও স্থানীয়া পশুর হাট বসিয়েছেন।

বিষয়টি ইউএনও স্যারের কথা মতো আমি ও তহশীলদার গরুর হাট বন্ধ করে দেই। এর পর ওরা গরু-ছাগল নিয়ে কলেজ রোডের সামনে চলাচল রাস্তার উপর পশুর হাট বসায়। কানুনগো অভিযোগ করেন মসজিদের নামে স্থানীয় শুকুর আলী নামে এক ব্যক্তি সহ অন্যরা টাকা কালেকশন করছিল।

এ সময় আমি তার কাছ থেকে আদায় রশীদ বই কেড়ে নিলে আনছার সদস্যদের দেখে শুকুর আলী দৌড়ে পালানোর সময় পড়ে গিয়ে আঘাত পান। তহশীলদার মীর রেজওয়ান আলী জানান,এর কিছু ক্ষনের মধ্যে ১৫/২০ জনের একদল যুবক আমাদের উপর হামলা চালালে আনছার ভিডিপি কমান্ডার আশিকুর রহমান,সদস্য অমিত ঢালী ও আবুল কাশেম আহত হয়।

চাঁদখালী ইউপি’র প্যানেল চেয়ারম্যান আক্কাছ ঢালী বলেন, খবর পেয়ে পরিষদ সচিব আব্বাস উদ্দীন ও ইউপি সদস্য মশিয়ার রহমান রাজু সহ আমরা পরিস্থিতি নিয়ন্ত্রন করতে গিয়ে লাঞ্ছিত হই।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ,বি,এম, খালিদ হোসেন সিদ্দিকী ঘটনাস্থল পরিদর্শনের কথা জানিয়ে বলেন, সরকারী নিয়ম ভেঙ্গে যারা অবৈধভাবে পশুর হাট বসিয়ে সরকারী কর্মকর্তাদের উপর হামলা ও মারপিট করেছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থ্যা নেওয়া হবে।

 

x