ফখরুলসহ ২৩ শীর্ষ নেতাকে আগাম জামিন দিলেন হাইকোর্ট

0 126

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: হাইকোর্ট এলাকায় তিনটি মোটরসাইকেলে আগুন দেয়ার ঘটনায় করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির ২৩ নেতাকে ৮ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।ব্রেকিংনিউজ

মির্জা ফখরুল ছাড়াও জামিনপ্রাপ্তরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবীব উন নবী খান সোহেল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন ও সুলতান সালাউদ্দিন টুকুসহ ২৩ জন।

রবিবার (১৫ ডিসেম্বর) সকালে করা এ সংক্রান্ত আবেদনের প্রেক্ষিতে বিকেলেই বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ এই ২৩ নেতার জামিন মঞ্জুর করেন।

এদিন আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার রহুল কদ্দুস।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন বিষয়ে আদেশের আগের দিন গত ১১ ডিসেম্বর বিকেল সাড়ে ৪টার পর হাইকোর্টের মাজার গেট, ঈদগাহ মাঠের গেট ও বার কাউন্সিলের গেটের সামনে তিনটি মোটরসাইকেলে আগুন দেয়া হয়। তাৎক্ষণিকভাবে এ ঘটনাকে নাশকতা বলে দাবি করে পুলিশ।

পরে ওই রাতেই মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৩৫ জনকে আসামি করে শাহবাগ থানায় দুটি পৃথক মামলা দায়ের করা হয়।

১২ ডিসেম্বর সকালে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে ডিএমপির রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান ব্রেকিংনিউজকে জানান, হাইকোর্ট এলাকায় মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে নাশকতার অভিযোগে শাহবাগ থানায় দুটি মামলা দায়ের করা হয়েছে। এ বিষয়ে তদন্ত প্রক্রিয়া চলছে। এক মামলায় আসামির সংখ্যা ৭০ এবং আরেকটিতে ৬৫ জন।

Leave A Reply

Your email address will not be published.

x