ফুলবাড়ীতে সরকারি নিদের্শনা উপেক্ষায় দুই ব্যবসায়ীর জরিমানা

149

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : সরকারি নিদের্শনাকে উপেক্ষা করে সন্ধ্যার পর দোকান খোলা রাখার অপরাধে গত শনিবার রাত পৌঁণে ৯টায় দিনাজপুরের ফুলবাড়ীতে দুই ব্যবসাপ্রতিষ্ঠানের মালিককে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুরী ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে উপজেলার আদর্শ কলেজ পাড়াস্থ আনোয়ার ডিপার্টমেন্ট স্টোর এবং সাইফুল মেটাল ওয়ার্কশপের স্বত্বাধিকারীকে জরিমানা করেছেন।

আনোয়ার ডিপার্টমেন্ট স্টোরের স্বত্বাধিকারী আনোয়ার ইসলামকে ৫ হাজার টাকা এবং সাইফুল মেটাল ওয়ার্কশপের স্বত্বাধিকারী সাইফুল ইসলামকে ১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এটিএম হামী আশরাফ, থানার উপ-পরিদর্শক (এসআই) মো. হুজাতুল্লাহসহ সঙ্গীয় ফোর্স।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুরী বলেন, সরকারি নির্দেশনা রয়েছে দুপুর একটার পর ওষুধ দোকান ব্যতিত সকল দোকানপাট বন্ধ থাকবে এবং সন্ধ্যা ৬টার পর কেউ বাসা থেকে বিনাপ্রয়োজনে বের হবে না। সরকারি নির্দেশনা উপেক্ষা করে দোকান খোলা রাখার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২০০৯ এর ৩৯ ধারায় জরিমানা আদায় করা হয়েছে। #

 

ফুলবাড়ীতে জেলা পরিষদের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুর-৫ (ফুলবাড়ী-পার্বতীপুর) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ফিজার এমপি’র দিকনির্দেশনায় ফুলবাড়ীতে গতকাল রবিবার জেলা পরিষদের উদ্যোগে কর্মহীন হয়ে পড়া ৪০০জন দিনমজুর শ্রমজীবী মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

স্থানীয় জেলা পরিষদ ডাকবাংলো চত্বরে খাদ্যসামগ্রী বিতরণ করেন জেলা পরিষদের সদস্য আলহাজ্ব মো. কামরুজ্জামান শাহ কামরু। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হায়দার আলী শাহ, সাংগঠনিক সম্পাদক মো. আশরাফুল আলম ডাবলুসহ দলীয় নেতৃবৃন্দ প্রমুখ।

জেলা পরিষদের সদস্য আলহাজ্ব মো. কামরুজ্জামান শাহ কামরু বলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক সফল মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি’র দিক-নির্দেশনায় জেলা পরিষদের পক্ষ থেকে উপজেলার ৪০০জন দিনমজুর শ্রমজীবী মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। ইতোপূর্বে ৩৫০জনের মাঝে বিতরণ করা হয়েছে। বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি’র নির্দেশনায় দলীয় নেতৃবৃন্দরা ঘরে ঘরে খাবার পৌঁছে দিচ্ছেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হায়দার আলী শাহ বলেন, স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি মহোদয়ের অর্থায়নে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে উপজেলার ১০ হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। তার এই সহায়তা অব্যাহত থাকবে। #

x