ফুলবাড়ী ও মধ্যপাড়া পাথরখনিতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

0 34

প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ীতে যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত দিবস ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।দিবসটি পালনের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকালে অর্ধনমিতভাবে জাতীয় পতাকা উত্তোলন, সকাল সাড়ে ৮ টায় উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। 

সেখানে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) কানিজ আফরোজের সভাপতিত্বে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হায়দার আলী শাহ, সাধারণ সম্পাদক মো. মুশফিকুর রহমান বাবুল, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো, ফখরুল ইসলাম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোসাম্মৎ হাসিনা ভূঁইয়া, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. লিয়াকত আলী, ইউপি চেয়ারম্যান মো. মানিক রতন প্রমুখ।

 

এদিকে সকাল সাড়ে ৯ টায় ফুলবাড়ী প্রেসক্লাব ও দৈনিক দেশ মা পত্রিকার পক্ষ থেকে উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। সেখানে ফুলবাড়ী প্রেসক্লাবের উদ্যোগে এক সংক্ষিপ্ত স্মরণ সভা অনুুষ্ঠিত হয়।

ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি দৈনিক ইত্তেফাক সংবাদদাতা প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু’র সভাপতিত্বে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হায়দার আলী শাহ ও সাধারণ সম্পাদক মো. মুশফিকুর রহমান বাবুল।

এছাড়াও বক্তব্য রাখেন ফুলবাড়ী প্রেসক্লাবের জ্যেষ্ঠ সহ-সভাপতি মো. হারুন উর রশীদ, সাধারণ সম্পাদক ওয়াহিদুল ইসলাম ডিফেন্স, সাংগঠনিক সম্পাদক ফিজারুল ইসলাম ভুট্টু, সহ-সাংঠনিক সম্পাদক রাশেদুজ্জামান রাশেদ, কোষাধ্যক্ষ আনন্দ কুমার গুপ্ত, তথ্য ও প্রযুক্তি সম্পাদক প্লাবন শুভ, দপ্তর সম্পাদক আল আমিন, কার্যকরী সদস্য আশরাফ পারভেজ, সদস্য সুখিল চৌধুরী, বাদশা মন্ডল প্রমুখ।

অপরদিকে মধ্যপাড়া পাথরখনির উৎপাদন ও উন্নয়ন কাজে নিয়োজিত ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানীয়া ট্রেষ্ট কনর্সোটিয়ামের (জিটিসি) উদ্যোগে স্মরণসভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

জার্মানীয়া ট্রেষ্ট কনর্সোটিয়ামের (জিটিসি) নির্বাহী পরিচালক মো. জাবেদ সিদ্দিকীর সভাপতিত্বে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবিএম কামরুজ্জামান। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান মাসুদুর রহমান শাহ, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন শাহ। এ সময় উপস্থিত ছিলেন, গ্রানাইট মাইনিং কোম্পানী লিমিটেডের মহাব্যবস্থাপক (অর্থ ও হিসাব) মাহাবুবুল আলম, মহাব্যবস্থাপক (ইউজিওএন্ডএম) মো. আবু তালেব ফারাজী প্রমুখ। সভার শুরুতে ১৫ আগস্টের শহীদদের প্রতি শ্রদ্ধা ও তাঁদের রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

Leave A Reply

Your email address will not be published.