বগুড়া-০১ আসনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী কৃষিবিদ শ্যামল সিআইপি

0 ১৬৯

তাজুল ইসলাম (সারিয়াকান্দি) বগুড়া থেকে: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩৬, বগুড়া-০১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করেছেন বঙ্গবন্ধু শস্যচিত্র জাতীয় পরিষদের সদস্য সচিব, ঢাকাস্থ বৃহত্তর বগুড়া সমিতির সভাপতি, ন্যাশনাল এগ্রিকেয়ার গ্রুপ ও ওয়ানফার্মা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং সৈয়দ মোমেনা মোন্তাজ ফাউন্ডেশনের চেয়ারম্যান কৃষিবিদ মোস্তাফিজার রহমান শ্যামল সিআইপি। কৃষিবিদ মোস্তাফিজার রহমান ১৯৬৪ সালের ৩১ অক্টোবর জন্মগ্রহণ করেন।

তিনি সোনাতলা উপজেলার পাকুল্লা গ্রামের মরহুম সৈয়দ জামান খন্দকার ও মোমেনা বেগম দম্পত্তির দ্বিতীয় তম পুত্র। শিক্ষা জীবনে মোস্তাফিজার রহমান স্থানীয় পাকুল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাধ্যমে পড়ালেখা শুরু হয়। পরে প্রাথমিকের গন্ডি পেড়িয়ে ১৯৮০ সালে পাকুল্লা বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পাস করেন। ১৯৮২ সালে বগুড়া সরকারি আজিজুল হক কলেজ থেকে সুনামের সহিত একই বিভাগ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। ১৯৮৬ সালে তিনি বিএসসি-কৃষি (অনার্স) পাস করেন। পরবর্তীতে উচ্চতর শিক্ষার জন্য তিনি দেশের বাহিরে গিয়ে মার্কেটিং বিষয়ের উপর এম.বি.এ সম্পন্ন করেন।

নির্বাচনকে সামনে রেখে একটু সুযোগ পেলেই এলাকায় ছুটছেন এবং স্থানীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্যে ব্যাপকভাবে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন তিনি। বিভিন্ন উৎসবে এলাকাবাসীকে শুভেচ্ছা জানিয়ে দেয়ালে পোস্টার সাঁটিয়েছেন। দলীয় লবিং এ মনোনয়ন দৌড়ে সবচেয়ে এগিয়ে থাকার খবর শুনা যাচ্ছে। এলাকাবাসীও আশা করছেন জনপ্রিয় প্রার্থী হিসেবে আগামী জাতীয় সংসদ নির্বাচনে কৃষিবিদ মোস্তাফিজার রহমান শ্যামল সিআইপি এবার নৌকার টিকিট পাবেন।

স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা মনে করেন, কৃষিবিদ মোস্তাফিজার রহমান বগুড়া-০১ আসনের উপযুক্ত নৌকার মাঝি। তাকেই নৌকার প্রার্থী হিসেবে দেখতে চান এলাকাবাসী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিআইপি মোস্তাফিজার শ্যামলকে মনোনয়ন দিলে নিশ্চিতভাবে বিপুল ভোটে নির্বাচনে জয়ী হবেন।

নির্বাচনের প্রার্থীতার ব্যাপারে কৃষিবিদ মোস্তাফিজার রহমান জানান, জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তারি ধারবাহিকতায় সারিয়াকান্দি-সোনাতলার উন্নয়নের রোল মডেল গড়তে চান। তিনি আরও জানান, মহান জাতীয় সংসদীয় নেতা বঙ্গবন্ধু কন্যা দেশরতœ শেখ হাসিনা যে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছেন তিনি তারই ধারাবাহিকতায় স্মার্ট সারিয়াকান্দি-সোনাতলা গড়ে তুলতে চান।

বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা যদি তাকে দলীয় মনোনয়ন দেন তাহলে তিনি বিপুল ভোটে নির্বাচিত হয়ে মহান জাতীয় সংসদের সারিয়াকান্দি-সোনাতলার আসনের সকল পেশাজীবী মানুষের ভাগ্য উন্নয়নের কথা তুলে ধরতে পারবেন।

উল্লেখ্য এ আসনে দলীয় মনোনয়ন চেয়ে বগুড়া-০১ বর্তমান সাংসদ সাহাদারা মান্নান, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ম.আব্দুর রাজ্জাক, প্রয়াত সাংসদ বীরমুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামের কনিষ্ঠ পুত্র মোজাহেদুল ইসলাম বিল্পব, রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি হামিদুল আলম মিলনের সহধর্মীনি শাহাজাদী আলম লিপি সহ বেশ কয়েকজন নেতা উপর মহলে তদবির-লবিং চালাচ্ছেন।

Leave A Reply

Your email address will not be published.