বগুড়ার শেরপুরে “স্বপ্ন ছোয়াঁর সিঁড়ি’র” পাঠশালা পরিদর্শন

0 75

শেরপুর (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শেরপুর উপজেলার বিভিন্ন এলাকায় “স্বপ্ন ছোঁয়ার সিঁড়ি উদ্যোক্তা পাঠশালা” ২ সেপ্টেম্বর সোমবার দুপুরে পরিদর্শন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার পিএএ মো. নূর-উর-রহমান।
বায়োগ্যাস প্লান্ট তৈরী, হ্যাচারী, সিসি ক্যামেরায় নিয়ন্ত্রিত খামার পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন, বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখ, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহ জামাল সিরাজী, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. আরাফাত হোসেন, শেরপুর থানার অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবীর, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আমির হামজা, উদ্যোক্তা ও উপজেলা ভেটেরিনারি সার্জন ডা. মো. রায়হান, ইউপি চেয়ারম্যান দবির উদ্দিন , উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. মমিনুর রহমান সহ দেড়শতাধিক খামারিরা।
রাজশাহী বিভাগীয় কমিশনার পিএএ মো. নূর-উর-রহমান বলেন, পুষ্টির নিরাপত্তা, আর্থ-সামাজিক উন্নয়নে এবং নিরাপদ প্রাণি আমিষের (এন্টিবায়োটিক ও স্টেরয়েড মুক্ত) নিশ্চয়তার জন্য “স্বপ্ন ছোয়াঁর সিঁড়ি’র” অবদান খুবই গুরুত্বপূর্ণ। দেশে বাণিজ্যিক ভিত্তিক দেশী মুরগি চাষ একটি সম্ভাবনাময় ও লাভজনক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। সেই সাথে উপযুক্ত প্রযুক্তির উদ্ভাবন এবং বাণিজ্যিক ভিত্তিক দেশী মুরগি চাষকে আজ কর্মসংস্থান ও গ্রামীণ দারিদ্র্য বিমোচনের একটি অন্যতম হাতিয়ারে পরিণত করেছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে সরকার যে পদক্ষেপ হাতে নিয়েছেন তারই একটি নিদর্শন দেখিয়েছেন উদ্যোক্তা ও উপজেলা ভেটেরিনারি সার্জন ডাঃ মোঃ রায়হান । এছাড়াও প্রধান অতিথি গ্রামীন অবকাঠামো সংস্কার (কাবিটা) কর্মসূচীর আওতায় দূর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের শেরুয়ায় একটি ঘর ও চকপাথলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ও পরিদর্শন করেন।

Leave A Reply

Your email address will not be published.

x