বগুড়ায় নতুন করে করোনা শনাক্ত ১৮৬ জন

0 50

দীপক সরকার, বগুড়া প্রতিনিধি: বগুড়ায় নতুন করে ১৮৬ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা ভাইরাস(কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৭০২ জনে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

১৭ জুন বুধবার সকাল ১১টার দিকে জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, নতুন করে আক্রান্তদের মধ্যে ৮০ জন করোনা পজিটিভি হয়েছেন ১৬ জুনের পরীক্ষায়। আর অন্য ১০৬টি পজিটিভ রিপোর্ট এসেছে ঢাকায় পাঠানো ৪, ৫ ও ৬ জুন সংগৃহীত নমুনাগুলো থেকে বলে অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

বগুড়া জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, ১৬ জুন জেলায় মোট ২৬৯টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে ১৮৮টি এবং বাকি ৮১টি নমুনা পরীক্ষা করা হয় বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজে। ওই নমুনাগুলোর মধ্যে শজিমেকের ল্যাবে ৫৪টি এবং টিএমএসএস মেডিকেল কলেজের ল্যাবে ২৬টি করোনা পজিটিভ এসেছে।

ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বলেন, ১৬ জুন বগুড়ায় করা পরীক্ষায় যে ৮০ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি মিলেছে তাদের ৭০ জনের বাড়ি বগুড়া সদর উপজেলায়। আক্রান্তদের অধিকাংশই শহরের নারুলী ও ঠনঠনিয়া এলাকার বাসিন্দা। এছাড়া অন্যান্য উপজেলার মধ্যে শাজাহানপুরে ৫ জন, শিবগঞ্জে ৩ জন এবং গাবতলী ও  শেরপুরে আরও ১ জন করে মোট ২জন আক্রান্ত হয়েছেন।

তিনি আরও বলেন, ঢাকা থেকে পজিটিভ শনাক্ত ১০৬ জনের উপজেলাওয়ারী ঠিকানা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। সেগুলো পরবর্তী সময়ে জানানো হবে।

জেলা সিভিল সার্জন তথা স্বাস্থ্য দপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, বগুড়ায় গত ১ এপ্রিল প্রথম একজনের দেহে করোনার সংক্রমণ ধরা পড়ে। এরপর থেকে ১৬ জুন পর্যন্ত জেলায় মোট ১২ হাজার ৪৭৮টি নমুনা সংগ্রহ করা হলেও ফলাফল এসেছে ৯ হাজার ৫৯৯ জনের। আক্রান্ত ১ হাজার ৭০২ জনের মধ্যে ২২ জনের মৃত্যু হয়েছে এবং সুস্থ হয়েছেন ১৫৩ জন।

Leave A Reply

Your email address will not be published.

x