বগুড়া ডিবি পুলিশের অভিযান ॥ ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার

0 33

বগুড়া প্রতিনিধি: সাড়ে ৩ হাজার পিস ইয়াবা উদ্ধারের সূত্র ধরে গত শনিবার রাতে বিশেষ অভিযান চালিয়ে বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ঢাকা থেকে আরও ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে ৪জন গ্রেফতার করেছে।

পূর্ব থেকে গ্রেফতার হওয়া এক আসামির স্বীকারোক্তিতে শনিবার (১৮ আগস্ট) দিবাগত রাতে ঢাকার মিরপুর-১ এলাকার মধ্য পাইকপাড়ায় অভিযান চালিয়ে ওই ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার হয়। যা শুধু বগুড়া নয় সমস্ত রাজশাহী রেঞ্জের মধ্যে সববৃহৎ মাদক উদ্ধার অভিযান।
বগুড়ার ডিবি পুলিশের ওসি আছলাম আলী জানান, গত ১৬ আগস্ট রাতে বগুড়া শহরের চারমাথা বাসস্ট্যান্ড এলাকা থেকে সাড়ে ৩ হাজার পিস ইয়াবাসহ চারজনকে গ্রেফতার করা হয়। তারা কক্সবাজার থেকে ইয়াবাগুলো হাত বদল করে বগুড়ায় নিয়ে আসছিল। এদের মধ্যে ফারুক মিয়া নামের একজনকে দুই দিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হয়।
পরে সে তার স্বীকারোক্তিতে ঢাকার একটি বাসায় আরও বিপুল পরিমাণ ইয়াবা মজুদের কথা জানায়। এরপর বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভুঞার নির্দেশে ডিবি পুলিশ ঢাকায় শনিবার রাত সাড়ে ১২টার দিকে অভিযান চালায়। অভিযানে ঢাকা মিরপুর-১ এলাকার মধ্য পাইকপাড়ার ভাড়া বাসার চতুর্থ তলার একটি কক্ষ থেকে ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ।

ডিবি ওসি আছলাম আরও জানান, ওই কক্ষে থাকা একটি কালো রঙয়ের স্কুল ব্যাগের ভেতরে আটটি প্যাকেটে ইয়াবাগুলো রাখা ছিল। এ সময় ফারুক মিয়ার সহযোগী ফয়েজ উদ্দিনকে আটক করা হয়। এ ঘটনায় বগুড়া সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।
ইয়াবা উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে সাড়ে ৩৩ হাজার পিস ইয়াবা উদ্ধার শুধু বগুড়া নয় সমস্ত রাজশাহী রেঞ্জের মধ্যে সর্ববৃহৎ মাদক উদ্ধার অভিযান। এ সময় মাদক নির্মূলে জেলা পুলিশের অভিযান অব্যাহত থাকবে বলেও উল্লে¬খ করেন তিনি।
উলে¬খ্য, গত ১৬ আগস্ট ও ১৭ আগস্ট রাতের অভিযানসহ মোট সাড়ে ৩৩ হাজার পিস ইয়াবা ও পাঁচজনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- টেকনাফ উপজেলার গোদার বিল এলাকার আবদুল গফুরের ছেলে ওমর ফারুক (২৪), কক্সবাজার সদরের তেতৈয়া গ্রামের মৃত হানিফের ছেলে বিল¬াল উদ্দিন ওরফে সায়েম (৩৩), হবিগঞ্জের চুনারুঘাটের গনকীরপাড়ার আব্দুস সালামের ছেলে ফারুক মিয়া (২৫) ও তার স্ত্রী নিপা বেগম (২০) এবং সর্বশেষ ঢাকা থেকে ফয়েজ উদ্দিন।

Leave A Reply

Your email address will not be published.