বগুড়া শজিমেকে ঈদ করছে ৮৪ ডেঙ্গু রোগী

0 138

বগুড়া প্রতিনিধি : ঈদ মানেই আনন্দ। কিন্তু এই আনন্দ কেড়ে নিয়েছে ডেঙ্গু জ্বর। তাই বাধ্য হয়েই বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) ও হাসপাতালে ঈদ করতে হচ্ছে ডেঙ্গু জ্বরে আক্রান্ত ৮৪ জন রোগীর। এর মধ্যে পুরুষ ৬১,নারী ১৩ এবং শিশু ১০ জন চিকিৎসাধীন।

তবে ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছে ২৩ জন এবং ছুটি নিয়েছে ২৮ জন ডেঙ্গু রোগী। সোমবার শজিমেক হাসপাতালের সহকারী পরিচালক ডা. আরিফুর রহমান তালুকদার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এসব রোগীদের ডেঙ্গু ওয়ার্ড ছাড়াও পুরুষ-নারী মেডিসিন ওয়ার্ড, শিশু ওয়ার্ড ও কেবিনে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এই পর্যন্ত ৩৮৯ জন ডেঙ্গু রোগীকে এখানে চিকিৎসা দেওয়া হয়েছে। এরমধ্যে ২৯৯ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এবং ৬ জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। আক্রান্তদের মধ্যে চিকিৎসক, পুলিশ কর্মকর্তা, প্রশাসনিক কর্মকর্তা, ছাত্র-শিক্ষকসহ বিভিন্ন শ্রেণী-পেশার পুরুষ-নারী রয়েছেন। ঈদ উপলক্ষে বিভিন্ন এলাকায় অবস্থান করা লোকজন গ্রামে এসেছে ।

এ সময় ডেঙ্গু ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। তাই বিশেষ সতর্কতা অবলম্বন করা হয়েছে । এমনকি যেকোন পরিস্থিতি মোকাবিলায় তাদের টিম প্রস্তুত রয়েছে বলেও জানান তিনি।

Leave A Reply

Your email address will not be published.

x