বঙ্গবন্ধু আজীবন মুক্তির দিশারী হয়ে থাকবেন: জিএম কাদের

0 ৪২৫

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, বঙ্গবন্ধু আজীবন নির্যাতিত, নিপিড়িত ও স্বাধীনতাকামী মানুষের সামনে মুক্তির দিশারী হয়ে থাকবেন।

 

মঙ্গলবার (১৬ মার্চ) জাতির জনকের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দেয়া এক বাণীতে তিনি এসব কথা বলেন।

 

জিএম কাদের বলেন, ১৭ মার্চ জাতির জনক শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস। মহান এই দিনে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করছি বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তিনি সারা জীবন বাঙালি জাতির স্বাধীনতা, স্বাবলম্বিতা, স্বাধিকার ও মুক্তির জন্য লড়াই করেছেন।

 

তিনি বলেন, ১৯২০ সালে তৎকালীন ফরিদপুর জেলার গোপালগঞ্জ মহাকুমার টুঙ্গীপাড়া গ্রামে জন্ম নেয়া খোকা নামের শিশুই বড় হয়ে শেখ মুজিবুর রহমান নামে হয়ে ওঠেন নির্যাতিত-নিপিড়িত বাঙালি জাতির মুক্তির দিশারী। গভীর রাজনৈতিক প্রজ্ঞা, আত্মত্যাগ আর দেশ ও মানুষের প্রতি অসীম অনুরাগের কারণে বঙ্গবন্ধু এবং জাতির জনক হিসেবে আজ বাঙালি জাতির পথ প্রদর্শক তিনি।

 

জাপার নেতার বলেন, বঙ্গবন্ধু রাজনীতির মহাকবি, স্কুল জীবন থেকে শুরু করে রাজনীতিতে ১৯৬৬-এর ছয় দফা আন্দোলন, ১৯৬৯- এর গণঅভ্যুত্থান, ১৯৭০ সালের ঐতিহাসিক নির্বাচন এবং মহান স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দিয়ে বাঙালি জাতির অবিসংবাদিত নেতায় পরিণত হন। যখন সদ্য স্বাধীন বাংলাদেশকে একটি উন্নত-সমৃদ্ধ জাতি হিসেবে গড়তে বঙ্গবন্ধু কাজ করছিলেন, তখন ১৯৭৫ সালের ১৫ আগষ্ট রাজনৈতিক ষড়যন্ত্রকারী ও বিপথগামী সেনা কর্মকর্তাদের হাতে স্বপরিবারে নিহত হন তিনি।

 

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন বিশ্বের নির্যাতিত, নিপিড়িত ও স্বাধীনতাকামী মানুষের সামনে মুক্তির দিশারী হয়ে থাকবেন। ক্ষুধা ও দারিদ্র মুক্ত দেশ গঠনে অনুপ্রেরণা হয়ে থাকবেন বঙ্গবন্ধু শেখ মুজিব।

 

Leave A Reply

Your email address will not be published.