বঙ্গবন্ধু খেলাধুলা ভালোবাসতেন:রাজশাহী বিভাগীয় কমিশনার

১২৭

মোঃ পাভেল ইসলাম, স্টাফ রিপোর্টার: রাজশাহীতে বিভাগীয় পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (বালক) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব (বালিকা) অনূর্ধ্ব-১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ্।

এসময় তিনি বলেন,খেলাধুলার মাধ্যমে একটি দেশ বিশ্বের কাছে পরিচিতি লাভ করতে পারে। তাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান খেলাধুলা ভালোবাসতেন। তিনি নিজেও খেলাধুলা করতেন। মঙ্গলবার সকাল ৯টায় মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে রাজশাহী বিভাগীয় কমিশনার বেলুন ও ফেস্টুন উড়িয়ে টুর্নামেন্ট দুটি উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার বলেন,একটি সুন্দর জাতি গঠনের জন্য খেলাধুলার গুরুত্ব অপরিসীম। শিক্ষার্থীদের প্রতিভা বিকাশের জন্য খেলাধুলা খুবই জরুরি। তারা আগামী দিনে খেলাধুলার মাধ্যমে দেশ ও জাতি গঠনে ভূমিকা রাখবে। খেলাধুলা মানসিক বিকাশ ঘটায়,একজন মানুষের মধ্যে দায়িত্ববোধ সৃষ্টি করে।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ জিয়াউল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরএমপি’র কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক, জেলা প্রশাসক আব্দুল জলিল, রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি নরেশ চাকমা বক্তব্য প্রদান করেন।  এসময় রাজশাহী বিভাগীয় কমিশনার,জেলা প্রশাসকের কার্যালয় ও পুলিশ বাহিনী সহ ক্রীড়া ব্যক্তিত্ত্বের অনেকেই উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, তিন দিনব্যাপী টুর্নামেন্টে রাজশাহী বিভাগের প্রতিটি জেলা থেকে একটি করে বালক-বালিকা দল এবং রাজশাহী সিটি করপোরেশনের দুটি বালক-বালিকা দলসহ মোট ১৮টি দল প্রতিযোগিতা করবে।

Comments are closed.