বদলে যাচ্ছে বিতর্কিত ‘হাজীর বিরিয়ানি’ গানের কথা

0 135

বিনোদন ডেস্ক: ‘মাতাল হয়ে হিসু করব দেয়ালে, শালা যা হবে দেখা যাবে কাল সকালে’- এটা রায়হান রাফী পরিচালিত ‘দহন’ ছবির ‘হাজীর বিরিয়ানি’ শিরোনামের গানের কথা। আর এই গানের কথা নিয়ে শুরু হয় তুমুল সমালোচনা।

অনেক প্রবীণ গীতিকার, সুরকার ও শিল্পীরা গানের কথায় আপত্তি তোলেন। বিশেষ করে ‘হিসু করবো দেয়ালে’ কথাটিতে চরম আপত্তি জানান তারা। পরে গানের কথার বিরুদ্ধে তথ্য মন্ত্রণালয়ে লিখিত অভিযোগ করেন দেশের সংগীত সংশ্লিষ্ট অনেকেই।

সেখান থেকে চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে চিঠি ইস্যু হয় এই গানটি ইউটিউব থেকে সরিয়ে ফেলার জন্য। ফলে অন্তর্জাল থেকে হাজীর বিরিয়ানি সরিয়ে নেয় প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।

সবদিক বিবেচনা করে ‘হাজীর বিরিয়ানি’ গানের বিতর্কিত কয়েকটি কথা বদলে যাচ্ছে। ‘হিসু করবো দেয়ালে’-এর বদলে ব্যবহার করা হচ্ছে ‘ঢলে পড়বো দেয়ালে’।

রায়হান রাফী বলেন, নায়ক সিয়ামের চরিত্রের সঙ্গে ‘হিসু’ শব্দটা যায়। কিন্তু দর্শক এবং সেন্সর বোর্ড যেহেতু শব্দটাই বদল চায়, তাই সবদিক বিবেচনা করে পরিবর্তন করা হচ্ছে।

‘হাজীর বিরিয়ানি’ গানটি বর্তমানে ইউটিউবে নেই। পরিচালক রায়হান রাফী জানান, দুয়েক দিনের মধ্যেই গানটি নতুন শব্দ সংযোজন করে প্রকাশ করা হবে অনলাইনে। তিনি বলেন, রবিবার (২৫ নভেম্বর) দহন সেন্সরে জমা পড়বে। সারাদেশ ব্যাপী ৩০ নভেম্বর মুক্তি পাবে।

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম/

Leave A Reply

Your email address will not be published.