বন্যা ও ডেঙ্গুর আতঙ্কে ক্ষতির মুখে ঈদের ছবি

0 32

বিনোদন প্রতিবেদক: এবার ঈদুল আজহায় তিনটি ছবি মুক্তির তালিকায় রয়েছে। ছবিগুলো হলো ‘মনের মতো মানুষ পাইলাম না’, ‘বেপরোয়া’ ও ‘ভালোবাসার জ্বালা’। এর মধ্যে শাকিব-বুবলী অভিনীত ‘মনের মতো মানুষ পাইলাম না’ এবং রোশান-ববি অভিনীত ‘বেপরোয়া’ ছবি বড় বাজেটের।

এদিকে, ঈদ আসতে আর মাত্র চার দিন বাকি। অথচ সিনেমা নিয়ে চলচ্চিত্রপাড়ায় খুব একটা আলোচনা নেই, নেই সেই আমেজও।

চলচ্চিত্র–সংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, দেশজুড়ে চলছে প্রাকৃতিক দুর্যোগ। যার প্রভাব পড়ছে সিনেমাতেও। একদিকে পুরো উত্তর অঞ্চলে বন্যা। অন্যদিকে দেশজুড়ে হঠাৎ করেই ডেঙ্গু আতঙ্ক ছড়িয়ে পড়েছে। মানুষ স্বস্তিতে নেই। তা ছাড়া ঈদের ছবির জন্য যে আলাদা একটা প্রচার-প্রচারণা দরকার, সেটাও এবার লক্ষ করা যাচ্ছে না।

বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির উপদেষ্টা মিয়া আলাউদ্দিন বলেন, ‘ঈদুল ফিতরে মৌসুমি হলসহ প্রায় ৩০০ হলে ঈদের তিনটি ছবি মুক্তি পেয়ে ছিল। কিন্তু এবার বন্যার কারণে উত্তর অঞ্চলের বেশ কিছু জেলায় হয়তো হল খুলবে না। তা ছাড়া দেশের মধ্যে ডেঙ্গু–আতঙ্ক। সবমিলে এবার ঈদে সিনেমা হলের সংখ্যা কমতে পারে।’

এদিকে এরই মধ্যে ‘মনের মতো মানুষ পাইলাম না’ সিনেপ্লেক্স, ব্লকবাস্টার এবং ঢাকা ও ঢাকার বাইরে বড় ১০৩টি হল বুকিং হয়ে গেছে। শেষ মুহূর্তে গিয়ে হলের সংখ্যা দেড় শর বেশি হবে বলে ধারণা করা হচ্ছে।

অন্যদিকে ‘বেপরোয়া’ ছবিটি সিনেপ্লেক্স, ব্লকবাস্টারসহ দেশের প্রায় ৮০টি প্রেক্ষাগৃহে মুক্তির সম্ভাবনা আছে। এরই মধ্যে ৬০টির মতো হল বুকিং হয়েছে। চাঁদরাত পর্যন্ত ৮০টি হল হতে পারে বলে প্রযোজক আশা করছেন।

Leave A Reply

Your email address will not be published.