বরাদ্দের বাসায় না থাকলে বাড়ি ভাড়া বাদ: প্রধানমন্ত্রী

0 121

সরকারিভাবে বরাদ্দ দেয়া বাসায় না থাকতে চাইলে বাড়ি ভাড়া বাবদ সরকারি শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের যে বরাদ্দ আছে, সেটা তাদের দেয়া হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে এ বিষয়ে ব্যবস্থা নিতে অর্থ মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন তিনি।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

মঙ্গলবার (২২ ডিসেম্বর) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ৪ প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা গণভবন থেকে সভায় সভাপতিত্ব করেন। আর সংশ্লিষ্ট মন্ত্রী-সচিবরা শেরেবাংলা নগর এনইসি সম্মেলন কক্ষে উপস্থিত ছিলেন।

সভা শেষে প্রকল্পের সার্বিক বিষয় সাংবাদিকদের সামনে পরিকল্পনা বিভাগের সিনিয়র সচিব আসাদুল ইসলাম প্রধানমন্ত্রীর অনুশাসন তুলে ধরেন। সভায় ২৫৯ কোটি ১৭ লাখ টাকা ব্যয়ে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্প অনুমোদন দেয়া হয়।

আসাদুল ইসলাম বলেন, সরকারি শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের জন্য যে সরকারি কোয়ার্টার বা বাসা বানানো হয়েছে, সেখানে তারা থাকেন না। সরকারি বেতন বৃদ্ধির ফলে যে হাউজ রেন্ট পাওয়া যায়, তার চেয়ে কম টাকায় বাইরে বাসা ভাড়া পাওয়া যায়। আর এ কারণেই তারা থাকেন না।

ফলে বাসাগুলো অব্যবহৃত থাকায় নষ্ট হয়। আর এ কারণেই প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন, যাদের নামে বাসা বরাদ্দ হবে বিশেষ করে মাসিক হিসেবে বাসাগুলো, সেগুলোতে তাদের থাকতেই হবে। যদি তারা না থাকেন তবে বাড়ি ভাড়া বাবদ যে ভাতা পান, তা তারা পাবেন না। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অর্থমন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

Leave A Reply

Your email address will not be published.

x