বর্তমান বুদ্ধিজীবীদের বিরুদ্ধেও ষড়যন্ত্র হচ্ছে

0 266

নিজস্ব প্রতিবেদক:  অসাম্প্রদায়িক, ধর্মনিরপেক্ষ মানবিক মূল্যবোধের স্বাধীন-সার্বভৌম পরবর্তী বাংলাদেশকে মেধাশূণ্য করতেই বর্বর পাকিস্তানী হানাদার বাহিনীর সাথে স্বাধীনতাবিরোধী রাজাকার-আলবদর বাহিনী পরিকল্পিতভাবেই এ দেশের স্বাধীনতাকামী বুদ্ধিজীবীদের হত্যাযজ্ঞের যে নীল নকশা প্রণয়ন করেছে, তা আজও অব্যাহত রয়েছে। জঙ্গি-মৌলবাদের বিষবাষ্প ছড়িয়ে প্রগতিশীল বুদ্ধিজীবীদের বিতর্কিত করার অপচেষ্টা রোধ করার আহ্বান জানান বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম (বোয়াফ)।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

সোমবার (১৪ ডিসেম্বর) মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর মাধ্যমে সংগঠনের পক্ষ থেকে এ আহ্বান করা হয়।

সংগঠনের সভাপতি কবীর চৌধুরী তন্ময় বলেন, স্বাধীনতার ঊষালগ্নে বর্বর পাকিস্তানী আর স্বাধীনতাবিরোধী রাজাকার-আলবদর বাহিনী সেদিন তাদের পরাজয় নিশ্চিত জেনেই বিশ্ববিদ্যালয় শিক্ষক, চিকিৎসক, শিল্পী, লেখক, সাংবাদিকসহ বহু খ্যাতিমান বাঙালিকে বাসা থেকে তুলে নিয়ে নির্মমভাবে হত্যা করেছে। আর আজ প্রগতিশীল বুদ্ধিজীবী লেখক, ব্লগারদের আস্তিক, নাস্তিক, মুরতাদ ট্যাগ লাগিয়ে বিতর্কিত করার অপচেষ্টা করছে, জঙ্গি-মৌলবাদীর বিষবাষ্প ছড়িয়ে হত্যার ষড়যন্ত্র করছে।

কবীর চৌধুরী তন্ময় আরও বলেন, স্বাধীনতার পঞ্চাশ বছরের আজকের এই দিনে স্বাধীনতাবিরোধী মৌলবাদীদের আষ্ফালন, বঙ্গবন্ধুর ভাস্কর্যকে ইস্যু করে দেশের শিল্প, সাহিত্য, সংস্কৃতি, ইতিহাস-ঐতিহ্যকে ধ্বংস করার যে ঔদ্ধত্য, দেশের জাতীয় রাজনৈতিক ব্যক্তিত্ব আর বুদ্ধিজীবীদের বিরুদ্ধে বিষোদগার–অসাম্প্রদায়িক রাজনৈতিক চর্চা আর মানবিক মূল্যবোধের সাংস্কৃতিক জাগরণের ব্যর্থতার পদ চিহ্ন যা ভবিষ্যত গণতন্ত্র, অসাম্প্রদায়িক চেতনা এবং উন্নয়নের বাংলাদেশের গতিরোধক।

স্বাধীনতাবিরোধীদের বিষবাষ্প রোধ, ৭২’র সংবিধানের আলোকে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করা, জঙ্গি-মৌলবাদের মূল উটপাটন করতে সরকারি ও বেসরকারিভাবে উদ্যোগ নেওয়ার পাশাপাশি ব্যক্তিগত ও পারিবারিকভাবেও মানবিক মূল্যবোধের অসাম্প্রদায়িক ও ধর্মীয় সম্প্রীতির বাংলাদেশ বিনিমার্ণে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান বোয়াফ।

বোয়াফ সভাপতি কবীর চৌধুরী তন্ময়ের নেতৃত্বে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, সংগঠনের সহ-সভাপতি মিজানুর রহমান, খন্দকার তারেক, যুগ্ম-সম্পাদক ইমরান খান, হাবিব উল্লাহ, সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক নাঈমুর রহমান ইমন প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.

x