বর্ষসেরা হওয়ার সুযোগ তাইজুলের

0 195

স্পোর্টস ডেস্ক: টাইগার স্পিনার তাইজুলের ঘূর্ণি জাদুতে সফরকারী উইন্ডিজকে দুইদিন বাকি থাকতেই ৬৪ রানের হারিয়েছে বাংলাদেশ। এই ম্যাচে তাইজুল পেয়েছেন ৬টি উইকেট। গড়েছেন বাংলাদেশিদের মধ্যে টেস্টে সর্বোচ্চ উইকেট নেয়ার রেকর্ডও। এই তালিকায় মোহাম্মদ রফিককে পেছনে ফেলে তাইজুল শীর্ষে। এবার টেস্টে বর্ষসেরা সুযোগ এই বাঁহাতি স্পিনারের সামনে।

জিম্বাবুয়ের বিপক্ষে টানা তিন ইনিংসে পাঁচ উইকেট শিকারের পর উইন্ডিজের বিপক্ষে প্রথম ইনিংসে মাত্র এক উইকেট পায় এই বাঁহাতি বোলার। তবে দ্বিতীয় ইনিংসে মাত্র ৩৩ রান দিয়ে একাই ৬ উইকেট তুলে নেন তিনি।

২০০৩ সালে টেস্টে এক বর্ষপঞ্জিতে ৬ ম্যাচে ৩৩ উইকেট শিকার করেছিলেন রফিক। এই বছর সেটি ছাড়িয়ে তাইজুল উইকেট সংখ্যা ৪০! সামনে সুযোগ রয়েছে টেস্টে বর্ষসেরা হওয়ার। তবে লড়াইটা একটু কঠিন বাংলাদেশের এই বাঁহাতি স্পিনারের জন্য।

এই দৌড়ে সবার উপরে রয়েছেন দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা। ১৮ ইনিংসে তার উইকেট সংখ্যা ৪৬। ২২ ইনিংসে ৪৩ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন। তাইজুলের আগে রয়েছে শ্রীলঙ্কার দিলরুয়ান পেরেরা। আর চার উইকেট পেলেই এই তালিকার দ্বিতীয় স্থানে উঠে আসবেন তাইজুল। তবে সবার উপরে উঠতে তাইজুলকে কঠিন পরীক্ষা দিতে হবে।

কেননা এই বছর মাত্র একটি টেস্ট খেলার সুযোগ পাবেন তাইজুল। এছাড়া সবার উপরে থাকা রাবাদাও পাবেন একটি টেস্ট। তবে তাইজুল ৪০ উইকেট নিতে সময় নিয়েছেন ১১ ইনিংস। সেখানে রাবাবার ৪৬ উইকেট শিকারের জন্য খেলেছেন ১৮ ইনিংস!

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম/

Leave A Reply

Your email address will not be published.