বাংলাদেশকে হারিয়ে আইসিসি মাসসেরা সিকান্দার রাজা

3

বাংলাদেশের বিপক্ষে সিরিজে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন জিম্বাবুয়ের ক্রিকেটার সিকান্দার রাজা। দেশকে জিতিয়েছেন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ দুটোই। দেশকে জেতানোর পুরস্কার অবশেষে পেলেন তিনি। আইসিসি আগস্ট মাসের সেরা পুরুষ ক্রিকেটারের পুরস্কার জিতে নিলেন সিকান্দার রাজা।

কিছুদিন আগে বাংলাদেশের বিপক্ষে ৯ বছর পর ওয়ানডে সিরিজ জেতে জিম্বাবুয়ে। ওই সিরিজ জয়ের পথে টানা দুই ম্যাচে সেঞ্চুরি করেন রাজা। এর পর ভারতের বিপক্ষে হাঁকান আরেকটি সেঞ্চুরি। ফলে ইংল্যান্ডের বেন স্টোকস ও নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনারকে পেছনে ফেলে ‘আইসিসি প্লেয়ার অব দা মান্থ’ নির্বাচিত হয়েছেন জিম্বাবুয়ের এই ব্যাটসম্যান।

অন্যদিকে মেয়েদের বিভাগে আগস্ট সেরা হয়েছেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার তাহলিয়া ম্যাকগ্রা। কমনওয়েলথ গেমসে অস্ট্রেলিয়ার স্বর্ণ জয়ের পথে অলরাউন্ড পারফরম্যান্সে ভূমিকা রেখে সেরা হয়েছেন তিনি। তিনি জিততে পেছনে ফেলেছেন সতীর্থ বেথ মুনি ও ভারতের জেমিমা রদ্রিগেজকে।

চলতি বছর থেকেই আইসিসি মাসসেরা ক্রিকেটারের স্বীকৃতি দেওয়া শুরু করেছে। আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসেরসেরা ক্রিকেটার। সেরা ক্রিকেটার নির্বাচন করতে ভোটিং একাডেমির ভোট বিবেচনায় নেওয়া হয় শতকরা ৯০ ভাগ আর সমর্থকদের ভোট বাকি ১০ ভাগ।

x