বাংলাদেশের সিরিজ বাতিলে ক্রীড়াঙ্গনে অস্ট্রেলিয়ার সমালোচনা

0 565

খেলাধুলা অনলাইন ডেস্ক : আর্থিকভাবে লাভজনক না, এমন কারণ দেখিয়ে বাংলাদেশের বিপক্ষে প্রস্তাবিত হোম সিরিজটি বাতিল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। আইসিসির নির্ধারিত এফটিপি অনুযায়ী আগামী আগস্ট-সেপ্টেম্বরে টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার জন্য বাংলাদেশকে আমন্ত্রণ জানানোর কথা ছিল সিএর। যেটি হতো ২০০৩ সালের পর অস্ট্রেলিয়ার মাটিতে বাংলাদেশের প্রথম দ্বিপাক্ষিক সিরিজ। কিন্তু অতীতের ধারাবাহিকতায় অর্থনৈতিক কারণ দেখিয়ে এবারও সিরিজ আয়োজনে অপারগতা প্রকাশ করল সিএ।

সিএর এই সিদ্ধান্তের সমালোচনা চলছে বিশ্ব ক্রিড়াঙ্গনে। ক্রিকেটের বিশ্বায়নের জন্য নেতিবাচক এমন ঘটনার সমালোচনা উঠেছে খোদ অস্ট্রেলিয়াতেই।

এক টুইট বার্তায় অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটসম্যান এড কাওয়ান বলেছেন, ক্রিকেট মোড়লদের দায়িত্ব কি কেবল নিজ দেশের ক্রিকেটে সীমাবদ্ধ থাকা,খেলাটিকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেয়ার দায়ওতো তাদেরই।

নানা অজুহাতে অতীতে বহুবার বাংলাদেশ সফরে আসতে এবং বাংলাদেশকে আমন্ত্রণ জানাতে অনাগ্রহ প্রকাশ করেছে অস্ট্রেলিয়া। এবারও তারা সামনে এনেছে একটি খোঁড়া যুক্তি। বাংলাদেশের বিপক্ষে সিরিজটি যখন হওয়ার কথা ছিল, অস্ট্রেলিয়ার ফুটবল মৌসুম তখন মাঝপথে। ওই সময় এমন জৌলুসহীন ক্রিকেট সিরিজ সম্প্রচারে আগ্রহী নয় কোনো টিভি চ্যানেল। তাই বাংলাদেশকে আমন্ত্রণ জানিয়ে আর্থিক ক্ষতির মুখে পড়তে চায় না সিএ।

ব্রেকিংনিউজ/

Leave A Reply

Your email address will not be published.

x