বাংলাদেশ খুব ভালো দল, মানছে অস্ট্রেলিয়া

১৬১

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের শুরুর দুই ম্যাচে দাপুটে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। কিন্তু, ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়াকে খুঁজেই পাওয়া যায়নি। ব্যাটিং-বোলিং—দুই বিভাগেই চরম ব্যর্থতায় ইংলিশদের সামনে রীতিমতো উড়ে গেছে অসিরা।

অস্ট্রেলিয়ার হাতে আর মাত্র দুটি ম্যাচ বাকি। একটি বাংলাদেশের বিপক্ষে, আর অন্যটি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। সেমিফাইনালে যেতে হলে দুটিতেই জিততে হবে অসিদের। এর মধ্যে বাংলাদেশকে বেশ শক্ত দলই ভাবছে অস্ট্রেলিয়া। যেমনটা কাল ইংলিশদের বিপক্ষে হারার পর জানালেন অসি অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

বাংলাদেশকে সমীহ করে অসি তারকা বলেন, ‘আমাদের সামনে দুটি ম্যাচ, যেগুলোতে আমাদের জিততেই হবে। ইংল্যান্ডের বিপক্ষে আমাদের নেট রান রেটের বাজে অবস্থা হয়েছে, তাই আমাদের সেরা ফর্মে থাকতে হবে (সামনের ম্যাচগুলোয়)। বাংলাদেশ খুব, খুবই ভালো একটি দল। ওয়েস্ট ইন্ডিজও, তাদের দলে বিস্ফোরক ও অভিজ্ঞ ক্রিকেটার অনেক। এখন থেকে আমাদের চ্যালেঞ্জ সব ম্যাচই জয়ের, তবে আমরা সেটির জন্য মুখিয়ে আছি।’

বিশ্বকাপে মোট আট দিনের মধ্যে তিন ম্যাচ খেলেছে অস্ট্রেলিয়া। তবে পরের দুই ম্যাচের মধ্যে আছে চার দিনের বিরতি। আগামী বৃহস্পতিবার তাদের প্রতিপক্ষ বাংলাদেশ, আর শনিবার লড়াই ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে। মাঝে এ বিশ্রামটা পেয়ে স্বস্তি প্রকাশ করলেন ফিঞ্চ।

অসি অধিনায়ক বলেন, ‘দিন দুয়েকের বিশ্রাম ছেলেদের প্রাপ্য। আমরা আবার তরতাজা হয়ে, কঠোর ট্রেনিং করে, আবার লড়াইয়ে নেমে যাব। এক ম্যাচের প্রভাব ভিন্ন ম্যাচে ভিন্ন প্রতিপক্ষের সঙ্গে পড়বে না বলেই বিশ্বাস আমার।’

Comments are closed.