বাংলাদেশ ম্যাচের আগে সুখবর পেলেন সাকিব

0 ৪২
সাকিব আল হাসান। ছবি : আইসিসি

সাত  আসর পর টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে উঠেছে বাংলাদেশ। ২০০৭ সালের পর এবারই প্রথম বাংলাদেশ বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে উঠেছে। আগামী ২১ জুন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবেন সাকিব-শান্তরা। তার আগে সুখবর পেলেন সাকিব আল হাসান। আইসিসির সর্বশেষ হালনাগাদকৃত র‌্যাঙ্কিংয়ে উপরে উঠেছেন তিনি।

টি-টোয়েন্টি অলরাউন্ডারের তালিকায় সবার ওপরে থেকেই বিশ্বকাপ শুরু করেন সাকিব। শুরুর পর জায়গা হারান, এরপর সেটি ফিরেও পান। ফের শীর্ষস্থান হারিয়ে এক লাফে পাঁচে নেমে যান সাকিব। এবার আবারও র‌্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন তিনি।

শীর্ষে উঠতে না পারলেও ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণে অলরাউন্ডারের তালিকায় সাকিব আছেন তিনে। শীর্ষে আছেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। তার রেটিং পয়েন্ট ২৩১। দুইয়ে থাকা শ্রীলঙ্কান অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙার রেটিং ২২২। সাকিবের রেটিং পয়েন্ট ২১৮।

টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের মালিক সাকিব। চলমান আসর শুরুর আগে ৩৬ ম্যাচে তার উইকেট সংখ্যা ছিল ৪৭টি। গ্রুপপর্বে চার ম্যাচে দুই উইকেট নিয়ে সংখ্যাটি এখন ৪৯। প্রথম বোলার হিসেবে বিশ্বকাপে ৫০ উইকেট নিতে প্রয়োজন কেবল একটি। সুপার এইটে তিন ম্যাচ খেলবে বাংলাদেশ।

সাকিবের সামনে তাই সুযোগ আছে এবারই রেকর্ড গড়ে ফেলার। এই বিশ্বকাপেই এর আগে আরেকটি রেকর্ড গড়েছিলেন সাকিব। নেদারল্যান্ডসের বিপক্ষে করা ফিফটি ছিল আন্তর্জাতিক ক্রিকেটে তার শততম। যা বাংলাদেশিদের মধ্যে প্রথম।

Leave A Reply

Your email address will not be published.